শিরোপার দ্বারপ্রান্তে রিয়াল

0

স্প্যানিশ লা লিগায় এবারের শিরোপা জয়ের দৌড়ে আগে থেকেই এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। স্পেনের সর্বোচ্চ এই প্রতিযোগিতায় সর্বশেষ ৬ ম্যাচেই জিতেছে রিয়াল। সর্বশেষ গতকাল (শুক্রবার) একাদশে ব্যাপক পরিবর্তনের পরও রিয়াল সোসিয়েদাদকে তারা ১-০ গোলে হারিয়েছে।

সোসিয়েদাদের মাঠে রিয়ালের হয়ে এদিন একমাত্র গোলটি করেছেন ‘তুরস্কের মেসি’খ্যাত তরুণ ফুটবলার আর্দা গুলার। এই মিডফিল্ডার খুব বেশি ম্যাচটাইম পাচ্ছিলেন না সাম্প্রতিক সময়ে, এই ম্যাচে যে তাকে খেলানো হবে সেটি আগেই জানিয়েছিলেন আনচেলত্তি। গোল পাওয়া ছাড়া কার্যত অর্থে সোসিয়েদাদকে সেভাবে চাপে রাখতে পারেনি রিয়াল। পুরো শক্তি যেন তারা চ্যাম্পিয়ন্স লিগের জন্য জমিয়ে রেখেছে। ৪৪ শতাংশ বল দখলের পাশাপাশি ৫ শটের মধ্যে কেবল ৩টি লক্ষ্যে রাখতে সক্ষম হয় বার্নাব্যু ফুটবলাররা। অন্যদিকে সোসিয়েদাদ ৯ শটের মধ্যে ৩টি রাখে লক্ষ্যে।

এই জয়ে রিয়াল দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে গেল। শিরোপা পুনরুদ্ধার করতে বাকি ৫ ম্যাচে তাদের মাত্র ৪ পয়েন্ট প্রয়োজন। ৩৩ ম্যাচে ২৬ জয় ও ৬ ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৮৪। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার পয়েন্ট ৭০। দুই পয়েন্ট কম নিয়েই তাদের পরই অবস্থান জিরোনার।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here