শান্তর ফিফটিতে লড়ছে টাইগাররা

0

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার দেওয়া ২৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ত ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন বিপর্যয়ে। তখন দলকে পথ দেখান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তাকে সঙ্গ দেন মাহমুদুল্লাহ রিয়াদ।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চতুর্থ উইকেটে ৬২ বলে ৬৯ রানের জুটি গড়েন তারা। যদিও রিয়াদকে বিদায় করে জুটি ভাঙেন লাহিরু কুমারা। তবে একপ্রান্ত আগলে অর্ধশত হাঁকিয়েছে শান্ত।

মাদুশাঙ্কার পরের ওভারে উইকেট হারান সৌম্য। তার শর্ট বল অন সাইডে খেলতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে তালুবন্দি হন থিকশানার। ৯ বলে ৩ রান করে ফেরেন সাজঘরে। উইকেটের মিছিলে যোগ হলেও হৃদয়ও। প্রামোদ মাদুশানের বল ঠিকঠাক দেখতেই পাননি তিনি। বল গিয়ে আঘাত করে স্টাম্পে। ৩ রানে ড্রেসিংরুমের পথ ধরেন বাংলাদেশি ব্যাটার। 

এরপর দারুণ এক জুটি গড়েন শান্ত ও রিয়াদ। তবে লাহিরু কুমারার বলে বিদায় নিয়ে রিয়াদ ফিরলে ভাঙে জুটি। ৩৭ বলে ৩৭ রান করে তিনি ফেরেন ড্রেসিংরুমে।  

তবে একপাশ আগলে ব্যাট চালাতে থাকেন শান্ত। দলীয় শতকের পর তিনি পান ব্যক্তিগত অর্ধশতক। ৫২ বলে তার এই ফিফটি ওয়ানডে ক্যারিয়ারে নবমবারের মতো। তাকে সঙ্গে দিয়ে দলকে এগিয়ে নিচ্ছেন মুশফিকুর রহিম।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা। ৪৮ দশমিক ৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫৫ রান সংগ্রহ করে তারা। দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান এসেছে লিয়ানাগের ব্যাট থেকে। 

বাংলাদেশের হয়ে তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও তানজিম সাকিব নিয়েছেন তিনটি করে উইকেট। আর একটি উইকেট পেয়েছেন মেহেদী হাসান মিরাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here