টরন্টোয় ‘আবাকান ফ্যামিলি নাইট ২০২৩’ অনুষ্ঠিত

0

কানাডায় বসবাসরত বাংলাদেশের বিভিন্ন কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের সংগঠন ‘অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি এগ্রিকালচারিস্টস্ ইন কানাডা (আবাকান)’ এর বার্ষিক আয়োজন ‘আবাকান ফ্যামিলি নাইট ২০২৩’ টরন্টোর কেনেডি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্কারবোরো সাউথ-ওয়েস্ট থেকে নির্বাচিত এমপিপি ও অন্টারিও প্রাদেশিক পার্লামেন্টের অফিসিয়াল অপজিশন ডেপুটি লিডার ডলি বেগম। আবাকানের সভাপতি ড. শরীফ আসাদুজামান মিলুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাশমত আরা চৌধুরী (জুঁই) এর পরিচালনায় অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, রাজনীতিবিদ ব্যারিস্টার রিজুয়ান রহমান, এএফসি হালাল মিট কোম্পানির সিইও কৃষিবিদ ইকবাল হোসেন। অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তরুণ ব্যারিস্টার আরিফ ইমতিয়াজ। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ড. মাহবুব রেজা, সাবেক সভাপতি ড. আব্দুল আউয়াল, ড. মোহাম্মদ আলি ও গোলাম মোস্তফা।

নতুন কমিটির সভাপতি ড. শরীফ মোহাম্মদ আসাদুজ্জামান মিলু, সহ-সভাপতি ড. প্রশান্ত সরদার, সাধারণ সম্পাদক হাশমত আরা চোধুরী (জুঁই), সহ-সাধারণ সম্পাদক- জাকারিয়া মোহাম্মদ মঈন উদ্দিন (জুয়েল), কোষাধ্যক্ষ ফরিদ আহমেদ, প্রকাশনা এবং যোগাযোগ সম্পাদক ড. মো. জিয়াউল হক, সাংস্কৃতিক সম্পাদক  সোমা চৌধুরী, সদস্যবৃন্দ মো. আজিজুর রহমান রিপন, জাহানারা খানম (চিনু),শাহেদা আজামী (আরজু) ও  কাজী জাকির আহসান।

কৃষিবিদ তাদের স্ত্রী – সন্তানদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এটি পরিচালনা করেন সাংস্কৃতিক সম্পাদক সোমা চৌধুরী ও শুভ্রা সাহা। এতে দলীয় ও এককভাবে বাংলাদেশের বিভিন্ন জনপ্রিয় লোকজ গান, গম্ভীরা, আবৃত্তি ও নৃত্য পরিবেশিত হয়। একক সংগীত পরিবেশন করেন সুমন সাইয়েদ, হাশমত আরা চৌধুরী (জুঁই), মিঠু, সোমা চৌধুরী, দেবাশীষ চৌধুরী ও শুভাশীষ চৌধুরী। আবৃত্তি করেন জাহানারা খানম (চিনু), কবি মেহরাব রহমান ও মোসাদ্দেক হোসেন।

কানাডায় আঙ্গিনায় ও টবে বাংলাদেশি শাক-সবজি চাষের ওপর অনুপ্রেরণামূলক চমৎকার গম্ভীরা পরিবেশন করেন সাবেক ছাত্রনেতা মির্জা মোস্তাফিজুর রহমান পারভেজ ও নজরুল ইসলাম কাকুল।  মোখলেছ সরকার তার টিম -ফরিদ, জুয়েল, শফিক-সীমা, বিকাশ ও তার স্ত্রী রাখি, জনপ্রিয় গান ‘টিকাটুলির মোড’ এর সাথে নাচ ও অভিনয় করেন। অন্যান্য লোকজ গানের সাথে নৃত্যে অংশগ্রহণ করেন সোমা, শুভ্রা, মুনিরা, আজমেরী, শফিক- সীমা, বিকাশ-  স্ত্রী রাখি, হাসিব ও ফারজানা সোনিয়া। মিউজিকে ছিলেন জাহিদ হোসেন, তবলায় রাজিব ও সাউন্ড সিস্টেমে জিয়াউল ভুঁইয়া (রিংকু) ও যন্ত্রসংগীতে অখিল রায় সাংস্কৃতিক অনুষ্ঠানকে অনবদ্য করে তোলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here