কওমি শিক্ষাবোর্ডের ফল প্রকাশ, পাসের হার ৮৬.৯৬ শতাংশ

0

কওমি মাদরাসা শিক্ষাবোর্ড গওহরডাঙ্গা বাংলাদেশের ৪৮তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। 

বুধবার বোর্ডের সদর দফতর গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদরাসা থেকে এই ফলাফল প্রকাশ করা হয়। 

গওহরডাঙ্গা বোর্ডের সভাপতি, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব ও গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম আল্লামা মুফতি রুহুল আমিন ফলাফল প্রকাশ অনুষ্ঠানে অনলাইনে যুক্ত ছিলেন।

ফলাফলে গড় পাসের হার ৮৬ দশমিক ৯৬ শতাংশ। এর মধ্যে মুমতাজ (স্টার মার্ক) পেয়েছেন ২৪ দশমিক ৬০ শতাংশ শিক্ষার্থী। আর জায়্যিদ জিদ্দানে পাস করেছেন (প্রথম শ্রেণি) ২৫ দশমিক ৩৫ শতাংশ; জায়্যিদ (দ্বিতীয় শ্রেণি) ১৮ দশমিক ৮৩ শতাংশ এবং মকবুল (তৃতীয় শ্রেণি) পেয়েছেন ১৮ দশমিক ১৮শতাংশ। এছাড়াও রাসিব (অনুত্তীর্ণ) হয়েছেন ১৩ দশমিক ০৪ শতাংশ শিক্ষার্থী। 

ফল বিশ্লেষণে দেখা গেছে, ফজিলত জামাতে পাসের হার ৮৪  দশমিক ৬৮ শতাংশ, মুমতাজ ৫ দশমিক ২৪ শতাংশ; সানবিয়ায়ে উলিয়া জামাতে পাসের হার ৭৬ দশমিক ৬২ শতাংশ, মুমতাজ ৩ দশমিক ৯৮ শতাংশ এবং সানাবিয়ায়ে আম্মাহ জামাতে পাসের হার ৫৮ দশমিক ০৯ শতাংশ, মুমতাজ ৫ দশমিক ৪৯ শতাংশ। আর মুতাওয়াসসিতা জামাতে পাসের হার ৭৯ দশমিক ৪৩ শতাংশ, মুমতাজ ৯ দশমিক ১৯ শতাংশ; ইবতিদাইয়্যাহ জামাতে পাসের হার ৭৯ দশমিক ৭৭ শতাংশ, মুমতাজ ১২ দশমিক ০৩ শতাংশ; হিফজ খতমি গ্রুপে পাসের হার ৯৮ দশমিক ২  শতাংশ, মুমতাজ ৪৩ দশমিক ৮ শতাংশ এবং ১৫ পারা গ্রুপে পাসের হার ১-১৫ পাস ৮৮ দশমিক ৯৯ শতাংশ মুমতাজ ২৯ দশমিক ৯৪ শতাংশ, ১৫ পারা গ্রুপ ১৬-৩০ পারা গ্রুপে পাস ৯৩ দশমিক ৪৩ শতাংশ, মুমতাজ ৩০ দশমিক ২৬ শতাংশ। এছাড়াও কেরাত ইজরায় পাসের হার ৯৫ দশমিক ৩ শতাংশ, মুমতাজ ৪৩ দশমিক ০৭ শতাংশ। 

মুফতি রুহুল আমিন তার বক্তব্যে উত্তীর্ণ শিক্ষার্থীদের শুভকামনা জানান। তিনি শিক্ষার্থীদের আগামী দিনে যোগ্য আলেম হয়ে জাতির সামনে সঠিক বিষয় তুলে ধরতে এবং শান্তি প্রতিষ্ঠায় ও দেশ গঠনে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

বোর্ড থেকে জানানো হয়, বোর্ডের ওয়েবসাইট www.gawhardangaboard.com ভিজিট করেও ফলাফল দেখা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here