এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা

0

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) মারধরের শিকার হয়েছেন সাংবাদিকরা। মঙ্গলবার বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যদের শপথগ্রহণ শেষে এ ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন।

অভিনেতা শিবা শানু, শিল্পী সমিতির নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো এই মারধরের ঘটনায় নেতৃত্ব দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এসময় সাংবাদিকরা ক্যামেরা ও মোবাইলসহ প্রয়োজনী যন্ত্রাংশ খুইয়েছেন।

তিনি না যেতে চাইলে তাকে ধাক্কাতে ধাক্কাতে অফিস থেকে বের করে দেন শানু। এর মধ্যে সেটি থামাতে এগিয়ে আসেন উপস্থিত অন্য সাংবাদিকরা। এ সময় সমিতির আরেক নেতা জয় চৌধুরী ‘মার মার’ বলে তেড়ে যান সাংবাদিকদের দিকে। এতেই শুরু সাংবাদিকদের ওপর হামলা। চেয়ার থেকে শুরু করে গাছের ডাল দিয়েও সাংবাদিকদের পেটানো হয়েছে।

এর আগে, বিকেল ৫টার দিকে অনুষ্ঠিত হয় সমিতির শপথগ্রহণ। শুরুতে নবনির্বাচিত সভাপতি মিশা সওদাগরকে শপথবাক্য পাঠ করান চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ। এরপর অন্যদের শপথবাক্য পাঠ করিয়েছেন মিশা। এ সময় নির্বাচিত সদস্যরা ছাড়াও সিনেমা অঙ্গনের অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে মিশা সওদাগর, সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল নির্বাচিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here