আন্দোলনরত বুয়েট শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন অপি করিম

0

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্র রাজনীতি থাকবে কি থাকবে না সে নিয়ে তোলপাড় চারিদিক। প্রতিষ্ঠানটির বর্তমান শিক্ষার্থীদের একটি বড় অংশই প্রকাশ্য ছাত্র রাজনীতির পক্ষে নন। তাদের দাবি, প্রতিষ্ঠানটিকে রাজনীতি মুক্ত রাখতে হবে। তবে এর বিপক্ষে কড়া অবস্থান নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুয়েটের সাবেক শিক্ষার্থীরাও এ নিয়ে পক্ষে-বিপক্ষে মত দিচ্ছেন।

এবার বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধের পক্ষে নিজের অবস্থান জানিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপি করিম।

২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েট ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই ঘটনায় করা মামলায় ২০ জনকে মৃত্যুদণ্ড এবং ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্তরা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। আবরার ফাহাদ হত্যার পর বুয়েট ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে কর্তৃপক্ষ।

এদিকে গত ২৭ মার্চ মধ্যরাতে ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে কিছু নেতাকর্মী বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করেন। বিষয়টি নিয়ে ক্ষোভে ফেটে পড়েন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। আর আন্দোলনের অংশ হিসেবে তারা টার্ম ফাইনাল পরীক্ষাসহ সব ধরনের একাডেমিক কার্যক্রম বর্জন করছেন। অপরদিকে বুয়েটে ছাত্র রাজনীতি চালু করতে গত ৩১ মার্চ প্রতিবাদ সমাবেশ করে ছাত্রলীগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here