হোয়াটসঅ্যাপের স্টোরেজ খালি করার উপায়

0

হোয়াটসঅ্যাপে আপনার অজান্তেই জমা হয় ফোনের স্টোরেজে। ফলে ফোনের মেমোরি পূর্ণ হয়ে যায়। কীভাবে হোয়াটসঅ্যাপের স্টোরেজ খালি করবেন তা হয়তো জানা নেই। আসুন জেনে নিন কী করতে হবে-

হোয়াটসঅ্যাপ স্টোরেজ খালি করার একাধিক পদ্ধতি রয়েছে। আপনার কাছে যদি অফুরন্ত সময় থাকে, তাহলে আপনি ধরে ধরে সব ভারী ফাইলগুলো ডিলিট করে স্টোরেজ খালি করতে পারেন। আর আপনার কাছে যদি পর্যাপ্ত সময় না থাকে, তাহলে আপনার জন্য ব্যাপক কার্যকর হতে পারে হোয়াটসঅ্যাপ স্টোরেজ টুল। প্রথমেই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে প্রবেশ করতে হবে। এরপর থ্রি ডট মেন্যুকে ট্যাপ করে সেটিংসে যেতে হবে। স্টোরেজ থেকে পরে ডাটা অপশনে ক্লিক করতে হবে। ডাটা অপশনে ৫ এমবির বেশি ফাইল অপশন নির্বাচন করে প্রবেশ করতে হবে। এরপর সেখানে থাকা ফাইলগুলো থেকে যেগুলো ফেলে দেওয়া যাবে, সেগুলো নির্বাচন করে মুছে ফেলতে হবে। ব্যবহারকারী চাইলে একাধিক ফাইল একবারে নির্বাচন করে মুছে ফেলতে পারবে।

-স্টোরেজ অ্যান্ড ডেটা অপশনে ট্যাপ করুন। ম্যানেজ স্টোরেজ অপশনটি খুঁজে বের করুন।

-উপরে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সেসব মেসেজগুলো দেখতে পাবেন, যেগুলো একাধিকবার ফরোয়ার্ড করা হয়েছে। তার নিচেই এমন কিছু ফাইল দেখতে পাবেন, যাদের সাইজ ৫ মেগাবাইটের বেশি।

-এবার ওই ফাইল অপশনগুলোতে ট্যাপ করুন। এক এক করে সেগুলোকে সিলেক্ট এবং ডিলিট করুন।

-এবার যে ফাইলগুলো ডিলিট করা হয়েছে, সেগুলোর সবকটি সিলেক্ট করে ডিলিট আইকনে ট্যাপ করুন, যা অ্যাপের ঠিক উপরের অংশে দেখা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here