সব দায়িত্বই আমার না: সাকিব

0

তামিম ইকবাল অধিনায়কত্ব ছাড়লে এশিয়া কাপে বড় আশা নিয়ে গিয়ে একরকম ভরাডুবিই হয়েছে বাংলাদেশের। সাকিব আল হাসানের অধীনে এ দফায় শুধু আফগানিস্তানের বিপক্ষেই জিতেছে বাংলাদেশ। এ নিয়ে আলোচনা-সমালোচনাও হচ্ছে বেশ।

সুপার ফোরের প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে হেরে যায় বাংলাদেশ। শেষ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামা এখন হয়ে গেছে অনেকটাই নিয়মরক্ষার। এ ম্যাচের আগে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সাকিব বারবারই করলেন পাল্টা প্রশ্ন। এশিয়া কাপ ব্যর্থতার পর এখন বিশ্বকাপের আগে দলের প্রতি কোনো বার্তা থাকবে কি না এমন প্রশ্নের উত্তরে সাকিব বলছেন, সব দায়িত্ব তার না।

‘আলাদা কাজগুলো একসঙ্গে যোগ করলে, তখন হয়তো আমরা ভালো করব। সবাই চেষ্টা করবে আমি জানি, তার জায়গা থেকে একটুও কম কাজ করবে না, যাতে বিশ্বকাপ ভালো করতে পারে। আমি আশাবাদী আমাদের দল ভালো করবে।’

ভারতের বিপক্ষে বাংলাদেশের সাম্প্রতিক সময়ে বেশ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচ হচ্ছে। এবারের ম্যাচটি অবশ্য খুব বেশি মূল্য নেই টুর্নামেন্ট বিবেচনায়। এ ম্যাচে থাকছেন না অভিজ্ঞ মুশফিকুর রহিম। তবুও ভালো খেলার তাড়না থাকবে বলেই জানিয়েছেন সাকিব।  

তিনি বলেন, ‘খেলার আগে কিভাবে বলব সহজ হবে না কঠিন হবে। আমরা যাবো যতটা সম্ভব ভালো খেলা যায় জেতার জন্য, বাকিটা আসলে খেলার পরে আপনারাই প্রশ্নের উত্তর দিতে পারবেন।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here