রোনালদোকে পেছনে ফেলে সর্বোচ্চ গোলদাতা হওয়ার হাতছানি মেসির

0

লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো বর্তমান সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার। নিজেদের জায়গা থেকে তারকা এই দুই ফুটবলার অন্যতম সেরাই বলা চলে। ক্যারিয়ারের শেষপ্রান্তে থাকা মেসি ও রোনালদো বর্তমানে রাজত্ব করছেন ইউরোপের বাইরে।

মেসি রয়েছেন আমেরিকার ক্লাব ইন্টার মায়ামিতে। সেখানে দুর্দান্ত ছন্দে রয়েছেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার। মায়ামিতে মেসি এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে গোল করেছেন ৮টি, সঙ্গে রয়েছে ১টি অ্যাসিস্টও। আমেরিকার ক্লাবটির জার্সিতে সর্বশেষ ম্যাচসহ এখন অবধি মেসির ক্যারিয়ারের মোট গোলসংখ্যা ৮১৫।

পরিসংখ্যান বলছে, ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ডটা আপাতত পর্তুগালের তারকা ফুটবলার রোনালদোর দখলে। প্রীতি ম্যাচ বাদে পেশাদার ফুটবলে গতকাল রাতের ম্যাচটির আগ পর্যন্ত ১১৭৩ ম্যাচে ৮৪২ গোল করেছেন তিনি। প্রতি ১১৩ মিনিটে একটি করে গোল করেছেন তিনি।

অন্যদিকে, পিছিয়ে নেই মেসিও। ১০৩৩ ম্যাচে মেসি ৮১৫ গোল করার পথে প্রতি ১০৪ মিনিটে একটি করে গোল করেছেন। গোলের এই দৌড়ে রোনালদোর চেয়ে মেসি এখনও ২৭ গোলে পিছিয়ে। অর্থাৎ, আর ২৭ গোল করলেই রোনালদোকে পেছনে ফেলবেন তিনি। 

 মেসির বর্তমান বয়স ৩৬, অন্যদিকে রোনালদোর ৩৮। এখানে স্পষ্ট যে, খেলার জন্য পর্তুগিজ তারকার চেয়ে বেশি সময় পাবেন মেসি। সে হিসেবে বড় কোনো অঘটন না ঘটলে রোনালদোকে পেছনে ফেলা মেসির জন্য কেবলই সময়ের অপেক্ষা। ৩৬ বছর বয়সেও ইন্টার মায়ামির হয়ে মেসি যেভাবে পারফর্ম্যান্স করে চলছেন, তাতে রোনালদোকে পেছনে ফেলতে খুব বেশি সময়ও লাগবে না আর্জেন্টাইন ফুটবলারের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here