রাহুল গান্ধীর মোট সম্পদের পরিমাণ ২০ কোটি রুপি, হাতে আছে মাত্র ৫৫ হাজার

0

ভারতে আসন্ন লোকসভা নির্বাচনে বুধবারই কেরালার ওয়েনাড কেন্দ্র থেকে মনোনয়নপত্র জমা দেন কংগ্রেস প্রার্থী রাহুল গান্ধী। বর্তমানে ওই কেন্দ্রটির সংসদ সদস্য রাহুল। 

গতকাল মনোনয়নপত্রের সাথে জমা দেওয়া হলফনামা অনুযায়ী, তার মোট সম্পদের মূল্য ২০ কোটি রুপিরও বেশি। এর মধ্যে তার অস্থাবর সম্পত্তির মোট মূল্য ৯.২৪ কোটি রুপি, স্থাবর সম্পত্তির মোট মূল্য ১১.১৪ কোটি রুপি।  

যেখানে তার স্থাবর সম্পত্তির মোট মূল্য প্রায় ১১.১৪ কোটি রুপি, এর মধ্যে গুরুগ্রামে ৯.০৩ কোটি রুপি মূল্যের একটি অফিসও রয়েছে তার। 

এছাড়াও দিল্লির মেহরাউলি এলাকার সুলতানপুর গ্রামে একটি পৈত্রিক জমি রয়েছে। বোন প্রিয়াঙ্কা গান্ধীর সাথে যৌথভাবে ওই কৃষিজমি কেনা রয়েছে রাহুলের। যার আনুমানিক মূল্য ২.১০ কোটি রুপি। 

৫৩ বছর বয়সী এই কংগ্রেস নেতা আরো জানিয়েছেন তার কাছে ৫৫ হাজার রুপি নগদ রয়েছে এবং দুইটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট মিলিয়ে ২৬.২৫ লাখ রুপি রয়েছে তার। 

হলফনামা অনুযায়ী, ২০২২-২৩ অর্থবছরে তার মোট আয় ১ কোটি ২ লাখ ৭৮ হাজার ৬৮০ রুপি। গত পাঁচ বছরে তার আয় ৬ কোটি রুপিরও বেশি। 

হলফনামায় রাহুল এও জানিয়েছেন বাজারে তার কিছু দেনাও রয়েছে, যার পরিমাণ ৪৯.৭ লাখ রুপি। 

বুধবার দুপুরে ওয়েনাড জেলা কালেক্টরেট অফিসে গিয়ে নিজের মনোনয়নপত্র জমা দেন কংগ্রেস সাংসদ। এসময় রাহুলের সাথে ছিলেন তার বোন ও কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীসহ দলের নেতারা। 

ওয়েনাড কেন্দ্র থেকে রাহুলের প্রধান প্রতিদ্বন্দ্বী সিপিআই প্রার্থী অ্যানি রাজা ও বিজেপি প্রার্থী কে. সুরেন্দ্রণ। 

শেষবার ২০১৯ সালে এই ওয়েনাড আসনে সিপিআই প্রার্থী পিপি সুনিরকে ৪ লাখ ৩১ হাজার ভোটে পরাজিত করে লোকসভার সাংসদ নির্বাচিত হয়েছিলেন রাহুল গান্ধী।  

আগামী ২৬ এপ্রিল একটি মাত্র দফায় কেরালার ২০ টি লোকসভা আসনে ভোট নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here