রশিদ খানের নাগিন লুক, টাইগারদের ছোবল দেয়ার ইঙ্গিত?

0

নাগিন ড্যান্সের সুখ স্মৃতিটা কালকের এশিয়া কাপের ম্যাচের পর নিশ্চয়ই টাইগারদের জন্য দুঃসহ হয়ে উঠেছে কিছুটা। কারণ ১৬৪ রানে লো স্কোরিং ম্যাচে লঙ্কানদের কাছে একরকম শোচনীয় হারই মানতে হয়েছে সাকিব আল হাসানের দলকে। ‘নাগিন ডার্বি’তে পরিষ্কার পরাজয়। সামনে এশিয়া কাপের টিকে থাকার লড়াই। কারণ পরের রাউন্ডে যেতে রবিবারের ম্যাচে আফগানদের হারানোর কোনো বিকল্প নেই সাকিব বাহিনীর সামনে।

এমন বাঁচা মরার লড়াইয়ের আগে একরকম খোঁচা নিয়েই হাজির হয়েছেন আফগান স্পিনার রশিদ খান। আফগানিস্তানের ক্রিকেট বোর্ডের সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে রশিদকে দেখা গেছে নাগিন ভঙ্গিতে। তার এই সর্প রূপকে অনেকেই টাইগারদের জন্য খোঁচা হিসেবে দেখছেন। 

এদিকে সংবাদ সম্মেলনে আফগান কোচ জোনাথন ট্রটও বলেছেন, বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানই ফেবারিট। ৩ সেপ্টেম্বর রবিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই ম্যাচে আফগান কোচ তার নিজের দলকেই এগিয়ে রাখছেন।

চলতি বছরের জুলাই মাসেই তার অধীনে আফগানিস্তান নিজেদের ঘরের মাঠেই বাংলাদেশকে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজে কাবু করেছে। ট্রট বলেছেন, ‘আমরা বাংলাদেশের বিপক্ষেও সিরিজ খেলেছি। প্রথমবারের মতো বাংলাদেশকে সিরিজে হারিয়েছি। এটা নিশ্চয়ই বড় অর্জন। দুই দলই জানে, কার শক্তি কেমন। আমি ভালো ক্রিকেট প্রত্যাশা করছি।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here