রউফকে এখনই দলে চান না আফ্রিদি

0

চোট কাটিয়ে এরই মধ্যে বোলিং অনুশীলন শুরু করে দিয়েছেন হারিস রউফ। দ্রুত মাঠে ফেরার জন্য নিজেকে করছেন প্রস্তুত। কিন্তু এখনই এই সতীর্থকে দলে চান না শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের অভিজ্ঞ পেসার মনে করছেন, আসছে আয়ারল্যান্ড সিরিজে রউফকে না খেলিয়ে পুরোপুরি ফিট হতে তাকে আরও সময় দেওয়া উচিত। 

গত ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচির কিংসের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় বেকাদায় পড়ে কাঁধে চোট পান লাহোর কালান্দার্সের হয়ে খেলা রউফ। এরপর থেকে মাঠের বাইরে আছেন তিনি। সদ্য সমাপ্ত নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডেও ছিলেন না এই পেসার।

আয়ারল্যান্ড সিরিজের পর ইংল্যান্ডের বিপক্ষে চারটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টি শেষে আফ্রিদি বললেন, ওই সিরিজ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেকে ঝালিয়ে নিতে পারবেন রউফ।

তিনি জানান, “হারিস রউফ তিন দিন ধরে বোলিং শুরু করেছে। আমি চাই, সে আয়ারল্যান্ড সিরিজ না খেলুক, কারণ এটি তার জন্য খুব তাড়াহুড়া হবে। ইংল্যান্ডে আমাদের চারটি ম্যাচ রয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওই সিরিজে সে খেলতে পারে। মাঝের ওভারগুলোয় সে পাকিস্তানের মূল বোলার। টি-টোয়েন্টিতে তার ৯০ উইকেট রয়েছে। সাদা বলের ক্রিকেটে সে পাকিস্তানের মূল বোলার, যে মাঝের ওভারগুলিতে উইকেট নিতে পারে এবং তার গতিও রয়েছে।”

এদিকে, কিউদের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজটি ২-২ সমতায় শেষ করেছে পাকিস্তান। দুই দলের প্রথম ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। সবশেষ ম্যাচে সফরকারীদের ৯ রানে হারানোর পথে ৩০ রানে ৪ উইকেট নিয়ে সবচেয়ে বড় অবদান রাখেন আফ্রিদি। ম্যাচ সেরার পুরস্কার জেতেন তিনিই।

আগামী ১০ মে শুরু পাকিস্তান-আয়ারল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুটি ম্যাচ যথাক্রমে ১২ ও ১৪ মে। সিরিজের সবগুলো ম্যাচই হবে ডাবলিনে। এরপর ইংল্যান্ডের মাটিতে আগামী ২২, ২৫, ২৮ ও ৩০ মে চারটি টি-টোয়েন্টি খেলবে বাবর আজমের দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here