যাত্রীর চাপ সামলাতে ৫ এপ্রিল থেকে চলবে ৮ জোড়া বিশেষ ট্রেন

0

ঈদ যাত্রায় অতিরিক্ত যাত্রীর চাপ সামলাতে আগামীকাল ৫ এপ্রিল থেকে সারাদেশে ৮ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার।

বৃহস্পতিবার রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদ যাত্রার দ্বিতীয় দিনের পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার।

ঈদের আগে অতিরিক্ত যাত্রীর চাপ সামাল নিয়ে তিনি বলেন, আমাদের স্টেশনের গেটে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা আছে। টিকিটের বাইরে কাউকে আমরা প্রবেশ করতে দেব না। জনস্রোত সামাল দেওয়ার জন্য আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে নোটিশ করেছি।

তিনি বলেন, হঠাৎ রেলের ইঞ্জিনে সমস্যা হলে আমাদের অতিরিক্ত ইঞ্জিনের ব্যবস্থা রাখা হয়েছে। অতিরিক্ত লোকমেটিভও রয়েছে। আশা করছি শেষ মুহূর্তে যেন সুন্দর ঈদ যাত্রা উপহার দিতে পারি।

সারাদেশে রেলস্টেশনগুলোর পরিস্থিতি জানিয়ে ম্যানেজার বলেন, মোবাইল কোর্টে সার্বক্ষণিক মনিটরিং চলছে। 

জানা গেছে, ৮ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে চাঁদপুর ঈদ স্পেশাল (১ ও ৩) চট্টগ্রাম-চাঁদপুর; চাঁদপুর ঈদ স্পেশাল (২ ও ৪) চাঁদপুর-চট্টগ্রাম; ময়মনসিংহ ঈদ স্পেশাল (৫ ও ৬) চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম; দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (৭ ও ৮) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে ৫ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত এবং ঈদের পরে ৫ দিন চালানো হবে। 

এছাড়াও কক্সবাজার ঈদ স্পেশাল (৯ ও ১০) চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে ঈদের আগে (৮ ও ৯) এপ্রিল ও ঈদের পরের দিন থেকে তিন দিন চলাচল করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here