মেডিকেল ছাত্রকে গুলি সেই শিক্ষক রিমান্ড শেষে কারাগারে

0

সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের ছাত্র আরাফাত আমিন তমালকে গুলি করা শিক্ষক ডা. রায়হান শরীফকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। 

শুক্রবার (১৫ মার্চ) দুপুরের পর রিমান্ড শেষে ডিবি পুলিশ তাকে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।   

এর আগে, গত ৪ মার্চ সোমবার বিকেলে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে শ্রেণিকক্ষে মৌখিক পরীক্ষা নেওয়ার সময় তৃতীয় বর্ষের ছাত্র আরাফাত আমিন তমালের পায়ে গুলি করেন কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক  ডা. রায়হান শরীফ। এসময় ওই শিক্ষকের কাছ থেকে দুইটি বিদেশী পিস্তল ও ৮১ রাউন্ড গুলিসহ একাধিক দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। 

এসব ঘটনায়  অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে গুলিবিদ্ধ ওই শিক্ষার্থীর বাবা আব্দুল্লাহ আল-আমিন বাদী হয়ে হত্যা চেষ্টা মামলা ও গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক ইব্রাহিম হোসেন বাদী হয়ে অস্ত্র আইনে অপর একটি মামলা দায়ের করেছেন। 

ঘটনার পর পুরো ক্যাম্পাস উত্তাল হয়ে ওঠে। শিক্ষার্থীরা শিক্ষককে বরখাস্ত, মেডিকেল সনদ বাতিল ও সর্বোচ্চ শাস্তির দাবীতে আন্দোলনে নামে। পরে স্বাস্থ্য অধিদপ্তর ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করলে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করে ক্লাসে ফেরেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here