মাশরুম মাসালা অমলেট’র রেসিপি

0

খাবারের স্বাদে ভিন্নতা আনতে চাই ভিন্ন স্বাদের আইটেম। এমন কিছু ব্যতিক্রমী স্বাদের খাবারের রেসিপি তুলে ধরা হলো আজকের ফিচারে-

মাশরুম মাসালা অমলেট

প্রণালি : একটি বড় পাত্রে ডিম ফাটিয়ে নিয়ে তাতে লবণ, গোলমরিচের গুঁড়া, সামান্য জিরা গুঁড়া ও ধনেপাতা কুচি মিশিয়ে নিন। এবার চুলা জ্বালিয়ে একটি প্যানে বাটার বা তেল গরম করতে দিন। চুলার আঁচ মাঝারি রাখবেন। তারপর এতে মাশরুম কুচি, পিঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে হালকা করে ভেজে নিন। ভাজা হয়ে গেলে টমেটো কুচি দিয়ে হালকা নেড়ে নিন। তারপর গোলানো ডিমের মিশ্রণটি ঢেলে দিন। ডিম ভাজির মতো করে পুরো প্যানে মিশ্রণটি ছড়িয়ে দিন ও ঢাকনা দিয়ে ঢেকে ১ মিনিট অপেক্ষা করুন। এরপর অমলেটটি সাবধানে উল্টে দিন। দুই পাশ ভালোভাবে ভাজা হয়ে গেলে চুলা বন্ধ করে দিন।

ফিশ স্টেক

উপকরণ : বড় মাছের পেটি ৪ টুকরা, লবণ পরিমাণমতো, লেবুর রস ১ চা চামচ, বাটার ৩ টেবিল চামচ, গোলমরিচের গুঁড়া ১ চা চামচ, রসুনের রস ১ চা চামচ, সয়া সস সামান্য এবং ভিনেগার সামান্য।

প্রণালি : প্রথমে মাছের টুকরাগুলো গোলমরিচের গুঁড়া, রসুনের রস ও লবণ দিয়ে মাখিয়ে মেরিনেট করে নিন। এরপর চুলায় ফ্রাইপ্যান গরম করে বাটার দিয়ে দিন। তাতে মাছের টুকরা দিয়ে দিন। হালকা আঁচে এপিঠ ওপিঠ ভেজে নিন। যাতে পোড়াপোড়া না হয়ে যায়। প্রতি পাশ ১ মিনিট করে ৩/৪ বার ভাজুন। এবার লেবুর রস, সামান্য সয়া সস ও ভিনেগার দিয়ে দিন। বাটারের সঙ্গে রসুনের ফ্লেভার অনেকেই পছন্দ করেন, সেক্ষেত্রে ভিনেগার ও সয়া সস এড়িয়ে যেতে পারেন। ব্যস, তৈরি ফিশ স্টেক।

লেখক: সোনিয়া রহমান, রন্ধনশিল্পী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here