মালয়েশিয়ায় ট্রাভেল পারমিট পেতে ভোগান্তিতে প্রবাসীরা

0

সমস্যা যেন পিছুই ছাড়ে না মালয়েশিয়া প্রবাসী অনিয়মিত কর্মীদের। দীর্ঘ টানাপোড়নে থাকার পর গত পহেলা মার্চ হতে মালয়েশিয়া সরকার অনিয়মিত কর্মীদের স্বল্প টাকা জরিমানা দিয়ে দেশে ফেরার সুযোগ দিলে কিছুটা স্বস্তির নিঃশ্বাস পান প্রবাসীরা। এরই মধ্যে অনেকে ফিরেছেন দেশে আবার অনেকেই ফেরার অপেক্ষায়।

তবে যত বিপত্তি বাংলাদেশ হাইকমিশন কতৃক ইস্যুকৃত ট্রাভেল পারমিট নিয়ে। কারণ অনিয়মিত কর্মীদের (যাদের পাসপোর্ট নিজের কাছে নাই) মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন হতে ট্রাভেল পারমিট নিতে হয়। প্রবাসীদের দ্রুত ট্রাভেল পারমিট সেবা প্রদানের লক্ষ্যেই গত কিছুদিন আগে উদ্ভোধন করা হয় ওয়ান স্টপ সার্ভিস।

প্রবাসীদের প্রশ্ন- পথেঘাটে যদি কোন পুলিশি ঝামেলা হয় তাহলে এর দায়ভার কি থার্ডপার্টি নেবে? আবার অনেকেই বলছেন, One Stop সার্ভিস দিতে না পারলে এই এক্সপার্ট কোম্পানির দরকার কি। শুধু শুধু হয়রানি। On the spot ট্রাভেল পারমিট দিতে না পারলে বন্ধ করে দেওয়া হোক।

৫/৭ ঘন্টা জার্নি করে দূর থেকে কুয়ালালামপুর এসে  দিনে দিনে কাজ শেষ করে নিজ গন্তব্যে না ফিরতে পারলে কোথায় থাকবে এই লোক গুলো? সেই প্রশ্নও অনেকের। এ বিষয়ে বাংলাদেশ হাইকমিশন দ্রুত ব্যবস্থা নিবেন বলে প্রত্যাশা প্রবাসীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here