মারধর করে ‘পঙ্গু’ বানাতে গিয়ে ভাইকে হত্যা

0

বড় ভাই মাকে গালাগাল করতো। উচ্ছৃঙ্খল আচরণ করতো। তাই বোন, দুলাভাই ও আপন ছোট ভাই মিলে শাসন করতে গিয়ে হত্যা করে বড় ভাইকে। পরদিন সকালে তার লাশ উদ্ধার করে স্থানীয়রা। ঘটনাটি কুমিল্লার বরুড়া পৌরসভার শালুকিয়া গ্রামের।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে তিনজনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রিয়াজ উদ্দিন চৌধুরী।

এ ঘটনায় গ্রেফতার আসামিরা হলেন-খুন হওয়া শরীফের ছোট ভাই আরিফ হোসেন (২২), শরীফের দুলাভাই মো. নাছির উদ্দিন (৪৩) ও বোন মিসেস খুকী আক্তার (৩৫)।

পুলিশ জানায়, গ্রেফতার পরবর্তী জিজ্ঞাসাবাদে আসামিরা হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। তারা জানায়, শরীফ হোসেন উচ্ছৃঙ্খল ছিল। সে মাদক সেবনসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত ছিল। শরীফ তার মাকে প্রায়ই গালিগালাজ ও মারধর করত। ছোট ভাই আরিফ হোসেনের সাথেও তার ঝগড়াঝাটি ছিল। কিছুদিন আগে আরিফ হোসেনের একটি অটোরিকশা শরীফ হোসেন জোর করে বিক্রি করে। এরপর থেকে দুই ভাইয়ের মধ্যে বিরোধ সৃষ্টি হয়।

তাছাড়া শরীফ এলাকার লোকজনের বিভিন্ন রকম ক্ষতি করায় লোকজন তার বড়বোন খুকি আক্তারের কাছে বিচার প্রার্থী হলে বড় বোন শরীফ হোসেনকে শাসন করার জন্য বিভিন্ন কথাবার্তা বলতো। তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে বড় বোন খুকি আক্তার, বোনের স্বামী মো. নাছির উদ্দিন ও ছোট ভাই আরিফ হোসেন তাদের একজন প্রতিবেশীকে নিয়ে পরিকল্পনা করে যে, শরীফ হোসেনকে মারপিট করে পঙ্গু করে ঘরে বসিয়ে খাওয়াবে।

এরই অংশ হিসেবে ২৬ মার্চ রাতে স্থানীয় একটি পুকুর পাড়ে শরীফ হোসেনকে একা পেয়ে তারা রড, দা ও টর্চ লাইট দিয়ে তার মাথা, হাত, পা ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। তার হাত-পা বেঁধে আসামি নাছির উদ্দিনের বাড়ির উঠানে নিয়ে যায়। দুর্বল হয়ে গেলে তারা হাত-পা বাঁধা অবস্থায় শরীফ হোসেনকে তার ঘরে ফেলে আসে। সকালে তার লাশ উদ্ধার করা হয়। হত্যাকাণ্ডে ব্যবহৃত দা, রড ও টর্চ লাইট উদ্ধার করা হয়েছে।

ওসি মো. রিয়াজ উদ্দিন চৌধুরী জানান, গ্রেফতার আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেফতার আরিফ ও নাছিরের ১৬৪ ধারায় জবানবন্দী লিপিবদ্ধ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here