মস্কো ইন্টারন্যাশনাল চিল্ড্রেন’স ফিল্ম ফেস্টিভ্যালে নমিনেশন পেল ‘মাইক’

0

মস্কো ইন্টারন্যাশনাল চিল্ড্রেন’স ফিল্ম ফেস্টিভ্যালে নমিনেশন পেল পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে উপজীব্য করে নির্মিত হয়েছে ‘মাইক’।

২০২৩ সালের ১১ আগস্ট দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘মাইক’। তবে, এবার দেশের সীমানা পেরিয়ে চলচ্চিত্রটি প্রদর্শিত হচ্ছে কলকাতার নন্দন-৩ প্রেক্ষাগৃহে। দর্শকের হৃদয়গ্রাহী হয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলেও প্রশংসা কুড়াচ্ছে ‘মাইক’। 

মাইক সিনেমার পরিচালক ও প্রযোজক এফ এম শাহীন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণকে দেশ থেকে দেশান্তর, প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দেওয়ার জন্য মাইক সিনেমাটি নির্মাণ করা। দর্শকের ভালো লাগলেই মাইক টিম সার্থক।

উল্লেখ্য, লেখক, কলামিস্ট ও সংগঠক এফ এম শাহীনের প্রযোজনায় চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল বিপুল। সরকারি অনুদানে নির্মিত ‘মাইক’ সিনেমায় জুটি হয়ে অভিনয় করেছেন ফেরদৌস আহমেদ ও তানভীন সুইটি।

‘মাইক’ সিনেমায় আরো অভিনয় করেছেন তারিক আনাম খান, নাদের চৌধুরী, ঝুনা চৌধুরী, জয়িতা মহলানবিশ, সংগীতা চৌধুরী, রহিম সুমন, ইকবাল হোসাইন, শিশুশিল্পী সানজিদ রহমান খান, আলী আবদুল্লাহ দাইয়ান ভূঁইয়া, খোন্দকার মেঘদূত জলিল, মীর্জা ত্বাবীব ওয়াসিত ও ছোট তানভীর প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here