বাইডেনদের পেছনে ফেলে জনপ্রিয়তার শীর্ষে মোদী

0

এবারও বিশ্বের জনপ্রিয় নেতাদের তালিকায় শীর্ষস্থানে আছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চতুর্থবারের মতো এ তকমা অর্জন করলেন এই বিজেপি নেতা।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ‌‌‘মর্নিং কনসাল্ট ফার্মের’ জরিপে নিজ দেশের ৭৬ শতাংশ অংশগ্রহণকারীর সমর্থন পেয়েছেন মোদী। ২২ থেকে ২৮ মার্চ পর্যন্ত এই জরিপ পরিচালনা করা হয়। ২০টি দেশের প্রাপ্তবয়স্কদের সঙ্গে কথা বলে এ জরিপ করেছে মর্নিং কনসাল্ট।

৬১ শতাংশ অংশগ্রহকারীর সমর্থন পেয়ে জনপ্রিয়তায় দ্বিতীয় অবস্থানে আছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ও’ব্রাদর।

এর পরে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানেজ (৫৫ শতাংশ সমর্থন, অবস্থান তৃতীয়), সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালেইন ব্রেসেট (৫৩ শতাংশ সমর্থন, চতুর্থ), ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাকিও লুলা দ্য সিলভা (৪৯ শতাংশ সমর্থন, পঞ্চম)। তালিকার সপ্তম স্থানে জায়গা পেয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। জরিপে অংশ নেওয়া ৪১ শতাংশ ব্যক্তি মার্কিন প্রেসিডেন্টকে সমর্থন করেছেন।

এর আগে ২০১১ সালের নভেম্বর ও ২০২২ সালের জানুয়ারি ও ওই বছর আগস্টের করা জনপ্রিয় নেতাদের তালিকায় শীর্ষস্থানে বসেছিলেন মোদী।

 

সূত্র: জি নিউজ

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here