ফ্রান্সের বৃহৎ সামাজিক সংগঠন বিসিএফ’র ইফতার মাহফিল

0

ফ্রান্সে বৃহৎ একটি বাংলাদেশি কমিউনিটি গড়ে উঠলেও একটি ঐক্যবদ্ধ বাংলাদেশ এসোসিয়েশন গড়ে উঠেনি। দল মত নির্বিশেষে ফ্রান্সে একটি একক  বাংলাদেশ এসোসিয়েশন গড়ে তোলার দাবি জানিয়েছেন কমিউনিটি নেতৃবৃন্দ। বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স (বিসিএফ)-এর ইফতার মাহফিল ও আলোচনা সভায় এ দাবি তুলে ধরেন ফ্রান্সের  সামাজিক, সাংস্কৃতিক সাংবাদিক,সংগঠনের নেতারা। 

প্যারিসের গার দুলিস্ট এলাকার স্থানীয় একটি রেস্টুরেন্টে ফ্রান্সের অন্যতম জনপ্রিয় বৃহৎ সামাজিক সংগঠন বিসিএফ এর আয়োজনে এই ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জহিরুল রানার পরিচালনায় অনুষ্ঠানে ভিন্নধারার ইসলামিক কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে আমন্ত্রিত অতিথিগণ পুরষ্কার বিতরণ করেন।

আরও উপস্থিত ছিলেন মাইটিভি ফ্রান্স প্রতিনিধি বাদল পাল, প্রতিদিনের বাংলাদেশ ফ্রান্স প্রতিনিধি শাবুল আহমেদ, দৈনিক মানবজমিন ফ্রান্স প্রতিনিধি এম সি রুমেল, ইউরো বাংলা প্রেসক্লাব ফ্রান্সের সভাপতি তাজ উদ্দিন, সাংবাদিক কামরুজ্জামান, ফ্রান্স বিডি টুয়েন্টিফোর এর সাইফুল ইসলাম, ফ্রান্স বাংলা এইড সার্ভিসের পরিচালক আজিমুল হক খান, সাপোর্ট এন্ড সলিউশন এর রানা আহমেদ, এইড পয়েন্টের পরিচালক ফয়ছল মাহমুদ প্রমুখ ।

বক্তারা বলেন, ফ্রান্সে একটি বৃহৎ বাংলাদেশি কমিউনিটি গড়ে উঠেছে। কিন্তু দুঃখের বিষয় তিন দশকেও ফ্রান্সে একটি ঐক্যবদ্ধ বাংলাদেশ এসোসিয়েশন গড়ে উঠেনি। নেতিবাচক মনমানসিকতার কিছু মানুষ সমাজে বিভাজন সৃষ্টি করার কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে।  বক্তারা তাদেরকে সামাজিক আন্দোলনের মাধ্যমে প্রতিহত করে একটি সুন্দর সার্বজনীন ঐক্যবদ্ধ বাংলাদেশ এসোসিয়েশন গড়ে তোলার আহ্বান জানান। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here