ফেরানো গেল না কোকো লিকে

0

৪৮ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমালেন ডিজনি তারকা ও পপ গায়িকা কোকো লি। তিনি বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইনস্টাগ্রাম ও ফেসবুকে এক পোস্টে তার বোন এ তথ্য নিশ্চিত করেছেন। বিবিসির প্রকাশিত সংবাদে এমনটাই জানা গেছে।

কোকো লির বোন ক্যারল ও ন্যান্সি জানান, তিনি ‘কয়েক বছর’ ধরে বিষণ্নতায় ভুগছিলেন। রবিবার আত্মহত্যার চেষ্টা করেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু কোমা থেকে আর ফেরানো যায়নি। বুধবার তিনি মারা যান।
 
লিকে ওয়েস্টার্ন হিপহপের সঙ্গে তার আরঅ্যান্ডবি মিউজিক যুক্তরাষ্ট্রে জনপ্রিয় করে তুলেছিল। লির জন্মগ্রহণ হংকংয়ে, শৈশবে তিনি যুক্তরাষ্ট্রে চলে যান। বেড়ে ওঠেন সান ফ্রান্সিসকোতে। মাধ্যমিক পড়াশোনার পর তিনি ছুটিতে তার জন্ম শহরে ফিরে যান।

১৯৯৯ সালে দক্ষিণ কোরিয়ায় মাইকেল জ্যাকসন অ্যান্ড ফ্রেন্ডস বেনিফিট কনসার্টে তিনি পারফর্ম করেন। লির বোন ক্যারল ও ন্যান্সি জানান ওই পোস্টে তার ক্যারিয়ার নিয়ে লিখেছেন, ‘গত ২৯ বছরে তিনি অগণিত আন্তর্জাতিক স্বীকৃতি ও প্রশংসা পেয়েছেন। দুর্দান্ত লাইভ পারফরম্যান্সের জন্য শ্রোতাদের ওপর একটি বিস্ময়কর ছাপ রেখে গেছেন। এই বছরটি লির গাওয়া ক্যারিয়ারের ৩০তম বছর হিসেবে চিহ্নিত হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here