প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি ফাঁসের ভয় দেখিয়ে চাঁদা আদায়, যুবক গ্রেফতার

0

নোয়াখালীর কোম্পানীগঞ্জে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি হাতিয়ে নিয়ে সেটা ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে চাঁদা আদায় ও অনৈতিক সম্পর্ক স্থাপনের প্রস্তাব দেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় প্রবাসীর স্ত্রীর অশ্লীল ছবি সংরক্ষিত মোবাইল জব্দ করা হয়।   

গ্রেফতারকৃত নুরুল ইসলাম (৪০) জেলার সেনবাগ উপজেলার বীজবাগ ইউনিয়নের শ্যামেরগাঁও গ্রামের মতিন আমিনের বাড়ির আবদুস সাত্তার ভূঁইয়ার ছেলে।   

পুলিশ জানায়, ভুক্তভোগী একজন গৃহিণী। তার স্বামী যুক্তরাষ্ট্র প্রবাসী। ২০২২ সালের ২২ জানুয়ারি মোবাইল সেটের সমস্যা হলে মোবাইল ঠিক করতে কোম্পানীগঞ্জের বসুরহাট বাজারের আরডি শপিং মলে যান। অভিযুক্ত নুরুল ইসলাম নিজেকে মোবাইল মেকানিক পরিচয় দিয়ে গৃহবধূর মোবাইল ঠিক করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। একপর্যায়ে ভুক্তভোগীর মোবাইল নম্বর সংগ্রহ ও তার মোবাইল ফোনের গ্যালারি থেকে ব্যক্তিগত ছবি কৌশলে নিজের ফোনে হাতিয়ে নেন অভিযুক্ত নুরুল ইসলাম।

পুলিশ আরও জানায়, এরপর ভুক্তভোগীর ব্যক্তিগত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ার ভয় দেখিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। ভুক্তভোগী সামাজিক সম্মানহানির ভয়ে ও তার সংসার টেকানোর জন্য ২ লাখ ৫০ হাজার টাকা দেন। এতেও অভিযুক্ত সন্তুষ্ট না হয়ে আরও আড়াই লাখ টাকা দাবি করেন। অন্যথায় ভুক্তভোগীকে তার সাথে অনৈতিক সম্পর্ক স্থাপনের প্রস্তাব দেন। ভুক্তভোগী প্রস্তাবে রাজি না হওয়ায় নুরুল ইসলাম তার ছবি ও নাম ব্যবহার করে টিকটক আইডি খুলে ব্যক্তিগত ছবি ছেড়ে দেন। বিষয়টি ভুক্তভোগীর নজরে আসলে পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেন তিনি। 

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়ে অভিযুক্ত আসামিকে গ্রেফতার করা হয়। একই সাথে ভুক্তভোগীর ব্যক্তিগত ছবি ও তার নাম-ছবি ব্যবহার করা টিকটক আইডি সংরক্ষিত মোবাইল ফোন জব্দ করা হয়।

এ ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন ছিল।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here