প্রতীক নিয়ে দ্বন্দ্ব, ইমরান খানের দলের পক্ষে রায় আদালতের

0

প্রতীক নিয়ে দ্বন্দ্বে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) পক্ষে রায় দিলেন দেশটির পেশোয়ার হাইকোর্ট। এর ফলে পাকিস্তানের আসন্ন জাতীয় পরিষদের নির্বাচনে ব্যাট প্রতীক নিয়েই প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে ইমরান খানের দল। বিষয়টিকে নির্বাচনের আগে পিটিআইয়ের জন্য একটি আইনগত বিজয় বলে মনে করা হচ্ছে।

ব্যাট প্রতীক নিয়ে পিটিআই-এর নির্বাচন করার ওপর নিষেধাজ্ঞা প্রদান করেছিল দেশটির নির্বাচন কমিশন। পরে বিষয়টি নিয়ে পিটিআই পেশোয়ার হাইকোর্টের দারস্থ হয়। শুনানি শেষে মঙ্গলবার হাইকোর্টের দুই সদস্যের বেঞ্চ নির্বাচন কমিশনের ওই নিষেধাজ্ঞা স্থগিত করে দিয়েছেন।

শুনানি চলাকালে পিটিআই কাউন্সেল ব্যারিস্টার আলী জাফর আদালতকে জানান, যখন কোনও দল তাদের অভ্যন্তরীণ নির্বাচনের (নেতৃবৃন্দ নির্বাচন) ফলাফলের বিস্তারিত তথ্য নির্বাচন কমিশনকে জানায় তখন কমিশন একটি সনদপত্র প্রদান করে এবং সেটি ওয়েবসাইটে প্রকাশ করে। কিন্তু এবার এখনও এটি ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি।

নির্বাচন কমিশন নতুন নেতৃবৃন্দ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান এবং প্রতীক বরাদ্দ দিতে অস্বীকৃতি জানালে, শঙ্কা দেখা দেয় পিটিআইকে আসন্ন নির্বাচনে অংশ নিতে দেওয়া হবে না। তবে আপাতত সেই শঙ্কা দূর করে দিয়েছেন আদালত। সূত্র: ডন, পিটিআই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here