পার্পল ক্যাপের দৌড়ে তিন নামলেন মুস্তাফিজ, শীর্ষে কে?

0

মুম্বাইয়ের ওয়াংখেড়েতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু শিবিরে রীতিমতো ধ্বংসযজ্ঞ চালিয়েছেন জাসপ্রীত বুমরাহ। ৪ ওভার বল করে ২১ রান খরচায় ৫ উইকেট শিকার করেছেন। সেই সঙ্গে চলতি আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারীদের তালিকায় শীর্ষস্থান দখল করলেন ভারতের তারকা এই পেসার। 

বুমরাহ শীর্ষে উঠে আসায় পার্পল ক্যাপের তালিকায় দুইয়ে নেমে গেলেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল। অবশ্য বুমরাহর মতো ৫ ম্যাচে ১০ উইকেট আছে চাহালেরও। তবে ইকোনমি রেটের বিচারে চাহালকে তিনি পেছনে ফেলেছেন মুম্বাই পেসার। বুমরাহর ইকোনমি রেট ৫.৯৫। সেরা বোলিং ফিগার ২১/৫। 

চলতি আসরে শুরুর দিকে অনেক দিন পার্পল ক্যাপ ধরে রেখেছিলেন চেন্নাই সুপার কিংসের টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। বুমরাহর উত্থানে সর্বোচ্চ উইকেটসংগ্রাহকের দৌড়ে তিনে নেমে গেলেন ফিজ। অবশ্য এক ম্যাচ কম খেলেছেন তিনি। ৪ ম্যাচে ৯টি উইকেট নিয়েছেন সিএসকের এই পেসার। মুস্তাফিজের ইকোনমি রেট ৮.০০। তার সেরা বোলিং ফিগার ২৯/৪।

এ ছাড়া সর্বোচ্চ উইকেটশিকারীদের তালিকায় চারে রয়েছেন পাঞ্জাব কিংসের আর্শদীপ সিং। ৫ ম্যাচ খেলে তার মোট উইকেট সংখ্যা এখন ৮। ইকোনমি রেট ৮.৭২। সেরা বোলিং ফিগার ২৯/৪। তালিকায় পাঁচে রয়েছেন গুজরাট টাইটান্সের মোহিত শর্মা। এখনও পর্যন্ত চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ৬ ম্যাচ খেলে মোট ৮ উইকেট তুলে নিয়েছেন মোহিত। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here