পর্তুগাল সাহিত্য সংসদের আয়োজনে ইফতার মাহফিল

0

পর্তুগালের মাটিতে বাংলাদেশের কৃষ্টি, সাহিত্য ও সংস্কৃতি বাংলাদেশি নতুন প্রজন্মের মাঝে তুলে ধরার লক্ষ্যে কাজ করছে পর্তুগাল সাহিত্য সংসদ। রবিবার (৩১ মার্চ) লিসবনের আরেইরোর এম্বার রেষ্টুরেন্টে ইফতার মাহফিলের মধ্য দিয়ে পর্তুগাল সাহিত্য সংসদের নতুন কমিটির পরিচিতি ও মতবিনিময় ও ইফতার অনুষ্ঠিত হয়েছে।

গত এক বছর মন্থর গতিতে অতিক্রম করা সংগঠনের কার্যক্রম পার হলেও পর্তুগালে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের মধ্য যারা বিভিন্ন সংস্কৃতি অঙ্গনে অনবদ্য অবদান রেখেছেন এবং হৃদয়ে যারা বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্য ধারণ করে আছেন তাদের সকলকে নিয়ে পূর্ণাঙ্গরুপে আত্মপ্রকাশ করার লক্ষ্যে পর্তুগাল সাহিত্য সংসদের নতুন কমিটি ঘোষণা করা হয়।

পর্তুগাল সাহিত্য সংসদের আয়োজনে ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশীপ এসোসিয়েশনের সভাপতি রানা তাসলিম উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন সাহিত্যিক উজ্জল হোসেন, কুমিল্লা উত্তর কমিউনিটির উপদেষ্টা কামাল হোসেন, পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি রনি মোহাম্মদ, ফরিদ আহম্মেদ পাটওয়ারি, বর্তমান সভাপতি মোহাম্মদ রাসেল আহম্মেদ, যমুনা টেলিভিশনের পর্তুগাল প্রতিনিধি জহিরুল ইসলাম মুন, আরটিভির পর্তুগাল প্রতিনিধি আনোয়ার এইচ খান ফাহিম, ব্যবসায়ী ও কমিউনিটি ব্যক্তিত্ব সাগর আহম্মেদ, শামীম আহম্মেদ, মাহিন উদ্দিন, শিপলু আহম্মেদ, মাসুম আহম্মেদ, মিলন বেপারী রাফি আদনান আকাশ প্রমুখ। 

এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহসভাপতি আহমেদ লিটন, আব্দুর রহিম, সাকির হাসান, লাবনী খাতুন স্বপ্নিল নিশান, যুগ্ম-সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদ, আলমগীর হোসেন, সাদিয়া ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ, সহ-সাংগঠনিক সম্পাদক মো. রাশেদ, মো. শাহীন, নাঈমা বিথী, সাহিত্য ও সংস্কৃতিক বিষয়ক সম্পাদক কাজী মঈনুর, সহ-সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ সোহাগ, আশরাফুল আলম, প্রচার সম্পাদক প্রান্ত শাহ, সহ-প্রচার সম্পাদক মাহাবুব আলম, দপ্তর সম্পাদক মোহাম্মদ হাবিবুল্লাহ, সহ-দপ্তর সম্পাদক মো. ইমন হোসেন, নারী বিষয়ক সম্পাদক রুনা আক্তার রিপাসহ নারী বিষয়ক সম্পাদক তানজিলা তিথি, কার্যকরী সদস্য আল আমিন, শাহ আলম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here