নারী দিবসে রানীশংকৈলে ১৫ জনকে সেলাই মেশিন

0

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে নারী দিবসে অসচ্ছল নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন বিতরণ করেছে বসুন্ধরা শুভসংঘ। 

শুক্রবার বিকেলে শুভসংঘ রানীশংকৈল শাখার আয়োজনে উপজেলার অফিসার্স ক্লাব মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় প্রশিক্ষণ গ্রহণকারী ১৫ জন নারীকে সেলাই মেশিন সেট বিতরণ করা হয়।

বিশেষ অতিথি ছিলেন সাবেক এমপি সেলিনা জাহান লিটা, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল হাসান, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, রানীশংকৈল থানার ওসি সোহেল রানা, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদেকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, শুভসংঘ ঠাকুরগাঁওয়ের সভাপতি তাপস দেবনাথ, জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, প্রেস ক্লাব সভাপতি মোবারক আলী ও সাবেক সভাপতি কুশমত আলীসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

নারী দিবসে স্বাস্থ্য সচেতনতামূলক কর্মসূচি

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বসুন্ধরা শুভসংঘ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে নারী স্বাস্থ্য সচেতনতামূলক কার্যক্রম ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে। 

শুক্রবার বিকেলে রোকেয়া হল প্রাঙ্গণে নারী শিক্ষার্থীদের নিয়ে স্বাস্থ্য সচেতনতামূলক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

সভা শেষে শিক্ষার্থীদের হাতে নারী স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ‘স্যানিটারি ন্যাপকিন’ তুলে দেওয়া হয়।

এ সময় এক শিক্ষার্থী বলেন, ‘অনেক সময় চাইলেও আর্থিক দিক বিবেচনা করে স্যানিটারি ন্যাপকিন ব্যবহার করা হয়ে ওঠে না। ধন্যবাদ বসুন্ধরা শুভসংঘকে।’

আলোচনাসভায় উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভসংঘ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহসভাপতি মাশরিফা জাহান শেফা, সাধারণ সম্পাদক আরবি আক্তার, যুগ্ম সম্পাদক আফিয়া আন্তারা মিম্মা, নোশিন মুবাশশিরা প্রমুখ।

গফরগাঁওয়ে পাঠচক্র অনুষ্ঠিত

ময়মনসিংহের গফরগাঁওয়ে ‘প্রজন্মের চেতনায় মুক্তিযুদ্ধ’ প্রতিপাদ্য নিয়ে বসুন্ধরা শুভসংঘ পাঠচক্রের ১৮তম আসর অনুষ্ঠিত হয়েছে। গফরগাঁও প্রেস ক্লাবের শামছুল হক মিলনায়তনে কবি শামছুল হুদার সভাপতিত্বে শুক্রবার বিকেলে এই আসর অনুষ্ঠিত হয়।

উপজেলা শুভসংঘের সাধারণ সম্পাদক প্রভাষক গোলাম মোহাম্মদ ফারুকীর সঞ্চালনায় মুক্ত আলোচনায় অংশ নেন গফরগাঁও সাহিত্য সংসদের সদস্যসচিব অ্যাডভোকেট সাইফুস সালেহীন, ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ গফরগাঁও উপজেলার সভাপতি সরকার ইসরাত আহম্মেদ পাপেল, মুক্তিযোদ্ধার সন্তান আহম্মেদ মনিরুজ্জামান মনির, মুক্তিযোদ্ধার সন্তান ও দত্তেরবাজার ইউনিয়ন শুভসংঘের সভাপতি একলাছ উদ্দিন প্রমুখ। স্বরচিত কবিতা পাঠ করেন হারুন অর রশিদ সরকার, আব্দুল কাদের, শামছুল হুদা ও ছড়া পাঠ করে জান্নাতুল নাঈম ফাতিহা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here