নরসিংদীতে পুড়ে যাওয়া কাপড়ের হাট পরিদর্শনে ফরিদা ইয়াসমিন এমপি

0

দেশের অন্যতম বৃহৎ পাইকারি কাপড়ের হাট নরসিংদীর শেখেরচর বাবুরহাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শন করেছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত নারী আসনের এমপি ফরিদা ইয়াসমিন। সোমবার দুপুরে বাবুর হাটের আগুনে পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো ঘুরে ঘুরে দেখেন তিনি। 

এ সময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের খোঁজ-খবর নেন এবং উপস্থিত ব্যবসায়ীদের সাথে কথা বলেন। একই সাথে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সমবেদনা জ্ঞাপন করেন। বাবুর হাট বণিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুজ্জামনসহ বাজার কমিটির ব্যবসায়ীক নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। 

এছাড়া নিত্যপণ্যের উর্ধ্বগতির হাত থেকে সাধারণ মানুষকে মুক্তি দিতে জেলা প্রশাসনের উদ্যোগে সাশ্রয়ী বাজার উদ্বোধনের কথা জানানো হয় এমপিকে। যে বাজার থেকে সাধারণ মানুষ তুলনামূলক কম দামে খাদ্য সামগ্রীসহ নিত্যপণ্য ক্রয় করেত পারবেন। পুরো রমজান জুড়ে সাধারণ মানুষ এই সুবিধা নিতে পারবে। 

এসময় ফরিদা ইয়াসমিন বাবুরহাটে আগুন লাগার বিষয়ে জানতে চাইলে জেলা প্রসাশক জানান, ইতিমধ্যেই আগুন লাগার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দেশের অর্থনীতির চাকা সচল রাখতে এমপি ফরিদা ইয়াসমিন বাবুরহাট বাজারের ব্যবসায়ীদের নিরাপদে ব্যবসা করার জন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতের আহ্বান জানান। 

উল্লেখ্য, গত শনিবার রাত ২টার দিকে হঠাৎ নরসিংদীর শেখেরচর বাবুরহাটের জিয়াউদ্দিন মার্কেটের পাইকারি কাপড়ের দোকানে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আগুন আশেপাশে ছড়িয়ে পড়ে। এতে ৩২টি পাইকারি কাপড়ের দোকান পুড়ে গেছে। প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। খবর পেয়ে মাদবধী, নরসিংদী, পলাশ, আড়াইহাজার ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে এসে ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here