দেশে রিফারবিশিং ইউনিট চালু করেছে জিই হেলথকেয়ার

0

বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় স্বাস্থ্যসেবা প্রযুক্তি সরবরাহকারী প্রতিষ্ঠান জিই হেলথকেয়ার বাংলাদেশে তাদের এ ওয়ান-শিওর সংস্কারকৃত (রিফারবিশিং) আল্ট্রাসাউন্ড সিস্টেম সুবিধা চালুর ঘোষণা দিয়েছে। এর লক্ষ্য হলো, ছোট শহর এবং গ্রামীণ জনগোষ্ঠীর জন্য উন্নত ডায়াগনস্টিক ও ক্লিনিক্যাল প্রযুক্তি ব্যবহারের সুবিধা নিশ্চিত করা। সংস্কারকৃত ইউনিটগুলো চিকিৎসা সরঞ্জাম পুনঃব্যবহারযোগ্য করে তুলবে, যা অসংখ্য রোগীর মানসম্পন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিত এবং পরিবেশের সুরক্ষাতে ভূমিকা রাখবে।

‘এ ওয়ান-শিওর’ উদ্যোগের অংশ হিসাবে, জিই হেলথকেয়ার ২৫৯টি পরিদর্শন এবং গুণমান পরীক্ষা করার পরে এক বছরের ওয়ারেন্টি সহ সাশ্রয়ী মূল্যের মানের আল্ট্রাসাউন্ড সরঞ্জাম সরবরাহ করবে। বাংলাদেশে উদ্যোগটি পরিচালনা করে, জিই হেলথকেয়ার ঢাকা ও চট্টগ্রামের প্রধান মেট্রো শহরগুলিতে রয়েছে বাইরে স্বাস্থ্যসেবা প্রদানকারীদের নির্ভরযোগ্য, নিরাপদ ও সাশ্রয়িমূল্যে স্বাস্থ্যসেবা সংক্রান্ত সমাধান দিবে। দেশে সংস্কারকৃত ইউনিটের জন্য দক্ষ জনবলের পাশাপাশি প্রযুক্তিগত দক্ষতার প্রয়োজন হবে, ফলে স্থানীয়ভাবে কর্মসংস্থানের সুযোগও সৃষ্টি হবে। 

জিই হেলথকেয়ার সাউথ এশিয়া’র বিজনেস হেড-আল্ট্রাসাউন্ড, অনুপ আর. কুমার বলেন, বাংলাদেশের মেডিকেল ডায়াগনস্টিক মার্কেট সিস্টেম স্বাস্থ্যখাতে শহুরে-গ্রামীণ ভারসাম্যহীনতার মুখোমুখি। ‘এ ওয়ান- শিওর’ এর লক্ষ্য ডায়াগনস্টিক সক্ষমতা নিশ্চিত করা, যা বিভিন্ন রোগের প্রাথমিক অবস্থা সনাক্তকরণ ও চিকিৎসার জন্য ব্যাপক সহায়ক হবে। এতে করে রোগীরাও চিকিৎসার ভালো ফলাফল পাবে। ‘এ ওয়ান- শিওর’ সংস্কারকৃত ইউনিটগুলো প্রতিষ্ঠানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং এতে করে দেশের জনগণ ও অর্থনীতি উভয়েরই উপকৃত হওয়ার সম্ভাবনা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here