দলবল নিয়ে সৌদি প্রবাসীর ক্ষেতের ধান কেটে নিলেন ইউপি চেয়ারম্যান

0

ফরিদপুরের আলফাডাঙ্গায় দলবল সহকারে এক সৌদি প্রবাসীর জমির পাকা ধান কেটে নিয়েছেন ইউপি চেয়ারম্যান। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পুলিশের উপস্থিতিতেই তারা জমির ওই ধান কেটে নিয়ে যান। বুধবার (০৮ নভেম্বর) সকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন ওই সৌদি প্রবাসী।

মো. দবির মোল্লা নামে ওই সৌদি প্রবাসী অভিযোগ করেন, উপজেলার ৩ নম্বর আলফাডাঙ্গা সদর ইউনিয়নের মহিষারঘোপে তার পৈত্রিক সূত্রে প্রাপ্ত ৪৫ শতাংশ জমি রয়েছে। ওই জমি তার বাবা গৌর শঙ্কর ঘোষের কাছ থেকে ক্রয় করেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, এ সময় পুলিশের সামনেই ইউপি চেয়ারম্যানের লোকেরা দবির মোল্লা ও তার স্ত্রী ফাহমিদা ইসলাম মুক্তাসহ পরিবারের ওপর তেড়ে আসেন। তারা কারো কথায় কর্ণপাত না করে জমির সব ধান কেটে নিয়ে যান।

প্রবাসীর স্ত্রী ফাহমিদা ইসলাম মুক্তা অভিযোগ করেন, এর আগে তারা জমির ওপর লাগানো আম ও পেঁপেসহ বিভিন্ন গাছের চারা কেটে ফেলেন। তারা বারবার পুলিশের দ্বারস্থ হলেও কোনো প্রতিকার পাচ্ছেন না। উল্টো তার স্বামীর বিরুদ্ধে অনেকগুলো মিথ্যা মামলা দায়ের করেছেন। বর্তমানে তারা পরিবার-পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। গ্রামেও থাকতে পারছেন না।

এ বিষয়ে জানতে ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন বুলবুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দাবি করেন, উত্তরাধিকার সূত্রে ওই জমি আমাদের। আমার জমির ধান আমি কেটে নিয়েছি। দবির মোল্লা আমাদের জমিতে অন্যায়ভাবে ধান রোপণ করেন।

এ ব্যাপারে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে আসা আলফাডাঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) আকবর আলী বলেন, কেটে নেওয়া ধান ইউপি চেয়ারম্যানের জিম্মায় রেখে দেওয়ার জন্য বলা হয়েছে। এ বিষয়টি নিয়ে উভয়পক্ষ বসে মিটমাট করে নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। এছাড়া কোনো লিখিত অভিযোগ করা হলে সে ব্যাপারে ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশক্রমে ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here