ট্রুকলার থেকে অ্যাকাউন্ট ডিলিট করতে যা করবেন

0

স্মার্টফোন ব্যবহারকারী দিন দিন বেড়েই চলেছে। স্মার্টফোনের নানান কাজ সহজ করেছে অ্যাপগুলো। এরমধ্যে সবচেয়ে দরকারি এবং জনপ্রিয় অ্যাপ হচ্ছে ট্রুকলার। অপরিচিত নম্বরগুলো শনাক্ত করার জন্য এই অ্যাপ বেশ জনপ্রিয়। কোনো অচেনা নম্বর থেকে ফোন এলে ট্রুকলারের মাধ্যমে সহজেই সেই কলারের পরিচয় জেনে নেওয়া যায়।

এছাড়া স্প্যাম কলগুলোকে ব্লকও করা যায়। অনেক সময় অনেকের নম্বর আমাদের ফোনবুকে সেভ করা থাকে না। সেক্ষেত্রে ট্রুকলারের মাধ্যমেই জানতে পারবেন কে আপনাকে ফোন করেছে। অনেকেই গোপনীয়তার কারণে নিজেদের নম্বর ট্রুকলার থেকে রিমুভ করতে চান। খুব সহজ উপায়ে অ্যান্ড্রয়েড এবং আইফোনে ট্রুকলার থেকে নিজের নম্বর ডিলিট করা সম্ভব।

প্রথমে অফিসিয়াল ট্রুকলার ওয়েবসাইটে যেতে হবে। সেখান থেকে ফোন নম্বর পেজ আনলিস্ট করতে হবে। কান্ট্রি কোড-সহ নিজের ফোন নম্বর দিতে হবে। এবার কেন নিজের অ্যাকাউন্ট রিমুভ করতে চাইছেন, তার ব্যাখ্যা দিয়ে অপশনের উপর ক্লিক করতে হবে। এরপর ক্যাপচা কোড দিতে হবে। প্রাপ্ত অপশন থেকে আনলিস্টের উপর ট্যাপ করুন।

ট্রুকলার থেকে অ্যাকাউন্ট ডিলিট করতে চাইলে-

প্রথমে ফোন থেকে ট্রুকলার অ্যাপ খুলতে হবে। উপরের বাম দিকে থাকা তিনটি ডটে ট্যাপ করতে হবে। এবার সেটিংস-এ যেতে হবে। সেখানে থাকা বিকল্পগুলির মধ্যে থেকে প্রিভেসি সেন্টার খুঁজে নিতে হবে। ডিঅ্যাক্টিভেট অ্যাকাউন্টের উপর ক্লিক করতে হবে।  স্ক্রিনে ভেসে ওঠা গুরুত্বপূর্ণ সতর্কতা অথবা মেসেজ পড়ে নিয়ে তারপর কনফার্ম করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here