টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে শীর্ষে ভারত

0

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউনে দ্বিতীয় টেস্টে জয় পেয়েছে ভারত। এতে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে গেল রোহিত-কোহলিরা।

এর আগে, প্রোটিয়াদের কাছে সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে পরাজিত হওয়ার পরে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের এক নম্বর থেকে এক ঝটকায় পাঁচ নম্বরে নেমে যায়। পরে স্লো ওভার-রেটের জন্য ভারতের পয়েন্ট কাটা যাওয়ায় ভারত আরও পিছিয়ে যায়। রোহিতরা পৌঁছে যায় টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের ছয় নম্বরে। তবে কেপটাউন টেস্টে দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে হারানো সিংহাসন পুনরুদ্ধার করেছে ভারত।

ফলে আগে শীর্ষে থাকা প্রোটিয়ারা দুইয়ে নেমে গেছে। ২ ম্যাচে একটি করে জয় ও হার নিয়ে আফ্রিকানদের নামের পাশে ১২ পয়েন্ট। যা শতাংশের বিচারে ৫০ ভাগ।

একইভাবে একধাপ করে পিছিয়ে তিনে নিউজিল্যান্ড, চারে অস্ট্রেলিয়া এবং পাঁচে নেমে গেছে বাংলাদেশ। কিউইরা ২ ম্যাচে পেয়েছে ৫০ শতাংশ পয়েন্ট। একটি করে জয় ও হার নিয়ে তাদের পয়েন্ট ১২। তিনে থাকা অস্ট্রেলিয়া ৭ ম্যাচে চার জয়, দুই হার এবং এক ড্র নিয়ে ৪২ পয়েন্ট পেয়েছে। তাদেরও পয়েন্ট ৫০ শতাংশ। কিউইদের মতো দুই ম্যাচে একটি করে জয় ও ড্র নিয়ে ১২ পয়েন্ট বাংলাদেশের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here