জাতীয় ফিনসিআইআই সাইবার ড্রিলের ফাইনাল রাউন্ড সম্পন্ন

0

দেশের সাইবার সুরক্ষা ব্যবস্থা অটুট রাখতে নিয়মিত ‘সাইবার ড্রিল’ এর আয়োজন করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ সরকারের জাতীয় কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম ‘বিজিডি ই-গভ সার্ট’। ২০২০ সালে শুরু হয় জাতীয় পর্যায়ের সাইবার ড্রিল।

সাইবার সক্ষমতা প্রমাণে টেলকো, ব্যাংক, এমএফএস, আর্থিক প্রতিষ্ঠান এবং সরকারি ও বেসরকারি পর্যায়ে নিয়োজিত পেশাদার সাইবারদের নিয়ে অনুষ্ঠিত নিয়মিত এই সাইবার ড্রিলে এ বছর প্রথম হয়েছে ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংকের দল ইউসিবিএল। এই টিমের সাইবার যোদ্ধা  হলেন দেবাশীষ পাল, মেহেদী হাসান ফয়সাল, মোহাম্মাদ আব্দুল্লাহ আল মামুন, পঙ্কজ কুমার মন্ডল এবং ওয়াহিদুর রহমান সিকদার।

প্রথমবার সাইবারড্রিলে অংশগ্রহণ করে ৪র্থ স্থান অধিকার করেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সাইবার-স্যাভি টিম। এই টিমের নেতৃত্বে ছিলেন মো. আশিকুর রহমান এবং তার দলের বাকী সদস্যরা হলেন মো. মুশফিক উল আনাম, মো. নাহিদ ইসলাম চৌধুরী, মো. শাহীন কাদির এবং স্বরূপ সাহা।

এর আগে, গত ৭ অক্টোবর, ২০২৩ বিজিডি ই-গভ সার্ট -এর বাৎসরিক জাতীয় পর্যায়ের সাইবার ড্রিল আয়োজনের পরিকল্পনা অনুসারে ৫ ঘণ্টাব্যাপী ফিনসিআইআই সাইবার ড্রিল ২০২৩ কোয়ালিফায়ার রাউন্ড অনুষ্ঠিত হয় ৬৪টি দল নিয়ে। এবং এমআইএসটি তে নির্বাচিত প্রথম ৩০ দল নিয়ে অনুষ্ঠিত হয়ে গেল জাতীয় পর্যায়ের সাইবার ড্রিলের ফাইনাল রাউন্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here