ছয় মাসের মধ্যে বগুড়াকে স্মার্ট বগুড়া হিসেবে গড়ে তোলা হবে: পলক

0

আগামী ছয় মাসের মধ্যে বগুড়ায় জয় ডি-সেট সেন্টার এবং আগামী অর্থ বছরে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণের কাজ শুরু করা হবে। যার মাধ্যমে বগুড়াকে স্মার্ট বগুড়া হিসেবে গড়ে তোলা হবে। শনিবার বিকালে শহরের শিববাটি এলাকায় দুইটি প্রকল্পের জন্য প্রস্তাবিত জমি পরিদর্শন শেষে ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিটিসিএল ও ডাক বিভাগের কিছু অব্যবহৃত জায়গা রয়েছে। আমি আজ পরিদর্শন করলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বগুড়া জেলাবাসীর জন্য দুইটি উপহার দিয়েছেন। একটি শেখ কামাল আইটি সেন্টার এন্ড ইনকিউবেশন সেন্টার যেটা শতকোটি টাকার প্রকল্প পরিকল্পনা মন্ত্রণালয়ে বিবেচনাধীন রয়েছে। আশা করছি খুব অল্প সময়ের মধ্যে একনেকে এটি অনুমোদন পাবে। ২য় উপহারটি হলো জয় ডি-সেট সেন্টার যার অনুমোদন হয়ে গেছে। আশা করছি আগামী ছয় মাসের মধ্যে এর নির্মাণ কাজ শুরু হবে এবং অল্প কিছুদিনের মধ্যে আমরা টেন্ডারে যেতে পারবো। ১৫ কোটি টাকা নির্মাণ ব্যয়ে চারতলার এই ভবন হবে প্রশিক্ষণ কেন্দ্র ও সরকারের সেবা কেন্দ্র। 

এখন আমাদের লক্ষ্য বগুড়ায় তরুণ-তরুণীদের জন্য স্মার্ট কর্মসংস্থানের ঠিকানা শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার এবং জয় ডি-সেট সেন্টার নির্মাণ করা। আমরা জায়গা খুঁজছিলাম কিন্তু সেভাবে পাচ্ছিলাম না। আজ বিটিসিএল’র চার একর জায়গা দেখলাম। এখানে জয় ডি- সেট সেন্টার এবং শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ হলে বগুড়ার হাজার হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে।  

বগুড়ায় ডাকঘর পরিদর্শনের ব্যাপারে প্রতিমন্ত্রী পলক বলেন, বগুড়ার ডাক বিভাগকে আরও আধুনিক আইন করা হবে। আমরা নতুন টেলিকম আইন করতে যাচ্ছি তেমনি নতুন ঢাকা ইনো করা হচ্ছে। আমাদের লক্ষ্য প্রত্যেক ডাকঘর হবে স্মার্ট ডাকঘর। এ সকল কিছু বাস্তবায়ন হলে বগুড়া স্মার্ট বগুড়ায় রুপান্তরিত হবে।

জমি পরিদর্শনের সময় বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, বগুড়ার জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজা পারভীন, বগুড়া জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজী জুয়েলসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here