চলচ্চিত্রের উন্নয়নে স্মার্ট স্বর্ণযুগ গড়তে হবে

0

চলতি বছর একুশে পদকে ভূষিত হলেন অভিনেতা-চলচ্চিত্রকার আলমগীর। এ বরেণ্য অভিনেতার কথায় তিনি চলচ্চিত্রের জন্য বাঁচেন, চলচ্চিত্রই তার জীবনের সবকিছু। চলচ্চিত্রের  উন্নয়নে মিডিয়ার কাছে সম্প্রতি কিছু পরামর্শ তুলে ধরেছেন তিনি। তার বলা সেসব কথা তুলে ধরেছেন- আলাউদ্দীন মাজিদ

স্মার্ট স্বর্ণযুগ দরকার

মেকারদের এগিয়ে আসা উচিত ছিল

অভিনেতা আলমগীরের কথায়, চলচ্চিত্রের উন্নয়নে মেকারদের অনেক আগেই এগিয়ে আসা প্রয়োজন ছিল। গত ১৫ বা ২০ বছর আগের যারা মেকার তারা যদি এগিয়ে আসতেন তাহলে চলচ্চিত্র সমৃদ্ধ থাকত। কারণ আগে যে সময়টা ছিল তখন কেউ ৫ বছর, পরবর্তীতে কেউ আবার  ক্ষমতায় এসে আগের কাজ আটকে দিত। এ কারণে তখন সেন্সরে সমস্যা হতো। দীর্ঘদিন সেই সমস্যা আর নেই। এখন তো ভালো ছবি হতে পারে। এ বিষয়টি নিয়ে আগের মেকারদের এখন ভাবতে হবে। ভালো ছবি নির্মাণ করতে হবে। তাহলেই চলচ্চিত্রের এ স্থবির অবস্থা দূর হবে।

ভাইরাল হয়ে স্টারের জন্ম হয় না

অভিনেতা আলমগীরের মতে, ভাইরাল হয়ে কখনো স্টার হওয়া যায় না। মানে ভাইরাল হয়ে স্টারের জন্ম হয় না। ভাইরাল হয়ে ১ মাস ২ মাস বা সর্বোচ্চ ১ বছর কোনোভাবে থাকা যাবে, তারপর তো হারিয়ে যেতেই হবে। ভাইরাল হয়ে অভিনেতা-অভিনেত্রী হওয়া যায় না। ভাইরাল যারা হয় তারা কখনো টিকে থাকতে পারবে না। তবে চলচ্চিত্র নিয়ে এবং অভিনয় করে যদি মানুষের হৃদয়ে জায়গা করে নেওয়া যায় তাহলে চিরকাল সেখানে টিকে থাকা যাবে। আসলে কারও প্রতি আমার কোনো অভিযোগ নেই। আমি খুব পজিটিভ মাইন্ডের একজন মানুষ। আমি সবসময় সবকিছু পজিটিভলি নেই।

অশ্লীলতা দিয়ে টিকে থাকা যায় না।

চচ্চিত্রকার আলমগীর ক্ষোভ প্রকাশ করে বলেন, অশ্লীল মানেই অশ্লীল, সেটি সিনেমা হলের বড় পর্দায় হোক কিংবা ওটিটি। অশ্লীল কখনো শ্লীল হতে পারে না। অশ্লীলতা দিয়ে কখনো টিকে থাকা যায় না। কারণ অশ্লীলতাকে দর্শক সব সময়ই দূরে ছুড়ে ফেলে দেয়।

চলচ্চিত্র আমার সবকিছু

অভিনেতা আলমগীর দৃঢ় প্রত্যয় নিয়ে বলেন, চলচ্চিত্র আমার হৃদয়ে ধারণ করা আছে। এটা আমরণ থাকবে। এটাকে মিস করার  আমার কিছু নেই। আমি চলচ্চিত্র নিয়ে বেঁচে আছি, আমি চলচ্চিত্র নিয়ে ভাবি, চলচ্চিত্র নিয়ে বাঁচি, চলচ্চিত্র আমার সবকিছু।  আমার প্রতিটি স্টেপ চলচ্চিত্র। আমি নিজেকে মেনটেইন করে চলি চলচ্চিত্রের জন্য।

ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রীকে

চলতি বছর সরকার এ বরেণ্য অভিনেতা একুশে পদকে ভূষিত করেছেন। এতে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে অভিনেতা আলমগীর বলেন, এ পদকে ভূষিত হতে পেরে আমার খুব ভালো লাগছে, আমি আনন্দিত। ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রীকে আমাকে সিলেক্ট করাসহ এ পদকের যোগ্য মনে করার জন্য। আর দেশবাসীর কাছে দোয়া চাই যাতে ভবিষ্যতে আরও ভালো ভালো কাজ করে যেতে পারি।

দর্শকদের কাছে অনুরোধ

খ্যাতিমান চলচ্চিত্রকার আলমগীর দর্শকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, আপনারা সিনেমা হলে আসুন, বাংলাদেশের বাংলা ছবি দেখুন, ইনশা আল্লাহ অদূর ভবিষ্যতে আমরা ডিজিটাল স্মার্ট স্বর্ণযুগ গড়ে তুলব। এ চ্যালেঞ্জ আমাদের মধ্যে আছে এবং এ উৎসাহ আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পাচ্ছি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here