গরমে প্রয়োজন পারফেক্ট পারফিউম

0

বাড়ছে গরমে তীব্রতা। পাশাপাশি ঘাম আর ধুলোয় বাড়ছে অস্বস্তি। এমন পরিস্থিতে ঘামের দুর্গন্ধ থেকে বাঁচতে প্রয়োজন পারফিউম। এ জন্য প্রয়োজন সময়োপযোগী পারফিউম। তবেই গরমের দিনগুলোতেও মিলবে স্বস্তি আর আপনি চলে যাবেন অনন্য এক মনোমুগ্ধকর পরিবেশে। 

যারা পারফিউমে বুঁদ হয়ে থাকেন; তারাই কেবল বোঝেন পারফিউমের অনুভূতি। প্রতিটি সুগন্ধি একেকটি অনুভূতি নিয়ে আসে। যেমন : বিশ্বে এমন পারফিউম রয়েছে, যার ব্যবহারে আপনি চলে যাবেন ১৮ শতকের ফ্রান্সের আদালতে কিংবা  ১৯৬০-এর দশকের বিলাসবহুল হোটেলে। পারফিউমের মোহনীয়তায় ভেসে বেড়াতে পারবেন নরওয়ের ফজর্ডে নর্দান লাইটের নিচে কিংবা ক্যালিফোর্নিয়ার রোদে ভেজা সৈকতে। সেরা গ্রীষ্মের পারফিউমগুলো এমন অনুভূতি নিয়ে আসে এবং আপনাকে ব্যাপকভাবে অনুপ্রাণিত করে থাকে।

জেনে রাখা ভালো- সুগন্ধি ব্যবহারের কোনো লিঙ্গ বৈষম্য নেই। পুরুষদের পারফিউমও নারীরা ব্যবহার করতে পারেন। এই গ্রীষ্মে সুগন্ধির বৈচিত্র্য আনতে নারীরা মাঝে মধ্যে পুরুষদের পারফিউম বেছে নিতে পারেন। তবে খুব গরম, তাই ঘামের গন্ধ লুকাতে শরীরে অতিরিক্ত পারফিউম দেওযা উচিত নয়। অতিরিক্ত সুগন্ধি উৎকট হয়ে উঠতে পারে। হাতের কবজিতে বা কলারের কোণে পারফিউম স্প্রে করাই যথেষ্ট। গরমের দিনগুলোয় হাল্কা পারফিউম ব্যবহার করুন। ভারী পারফিউমে মাথাব্যথা হতে পারে। পরিবেশ অনুযায়ী পারফিউম বেছে নিন। 

অফিসে লাইম ও ভ্যানিলা সুগন্ধি ভালো মানাবে। কফি শপে ডেটে যাচ্ছেন? তাহলে সাট্র্রাস, সুইট অ্যামন্ড, রোজ ও জাতীয় সুগন্ধি প্রাধান্য দিন। পার্কে ডেট করতে যাচ্ছেন? তাহলে পাইন, সেডাউড, ওক, অরেঞ্জ জাতীয় সুগন্ধি বেছে নিন। রাতে কোথাও বেড়াতে বা বের হলে ফ্লোরাল সেন্ট যেমন, জেরানিয়াম, ম্যান্ডারিন, পিপারি বা অ্যাম্বার সুগন্ধি  বেছে নিতে পারেন। আরেকটি কথা, অনেকেই কবজিতে পারফিউম স্প্রে করেই সঙ্গে সঙ্গে দুই হাত ঘষতে থাকেন, এতে পারফিউমের সুগন্ধি হারিয়ে যায়। তাই স্প্রে করার পর শরীরে সুগন্ধি স্থায়ী হতে সময় দিন।
 
তথ্যসূত্র : ভোগ ম্যাগাজিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here