কোটির ঘর পেরিয়েছে কোনালের ১০ গান

0

সঙ্গীত ক্যারিয়ারের দারুণ সময় পার করছেন সঙ্গীতশিল্পী কোনাল। বালামের সাথে দ্বৈতভাবে গাওয়া ‘রাজকুমার’ সিনেমার টাইটেল গান দিয়ে দর্শক হৃদয়ে দোলা দিয়েছেন এই শিল্পী। 

মাস পার না হতেই ‘রাজকুমার’ গানটির ইউটিউব ভিউ দেড় কোটি ছাড়িয়েছে। এই গানে ফেসবুক, টিকটকে হয়েছে লাখ লাখ রিলস।

জানা গেছে, অডিও আর সিনেমায় গাওয়া অনেক গান থেকে ১০টি গান ইউটিউব ভিউতে কোটিবারের বেশি শোনা আর দেখা হয়েছে। কোটিতে কোনালের ১০ গান, বেস্ট অফ কোনাল- এমন ট্যাগ লাইন দিয়ে গানগুলোর তালিকা দেওয়া হয়েছে।

কোটি ভিউ ছাড়িয়ে যাওয়া কোনালের গানের মধ্যে আছে ‘বন্ধু’ (১ কোটি ১ লাখ ৮১ হাজারের বেশি), ‘আমি পারবো না তোমার হতে’ (১ কোটি ৭ লাখ ৭৮ হাজারের বেশি),  ‘আগুন লাগাইলো’ (৩ কোটি ৫২ লাখের বেশি), ‘তুমি আমার জীবন’ (৩ কোটি ১৫ লাখের বেশি), ‘মিস বুবলী’ (২ কোটি ৩০ লাখের বেশি), ‘পাইনা তোকে’ (১ কোটি ৭২ লাখের বেশি), ‘মেঘের নৌকা’ (২ কোটি ৭১ লাখের বেশি), ‘সুরমা সুরমা’ (১ কোটি ৮৬ লাখের বেশি), ‘ও প্রিয়তমা’ (১৫ কোটি ২০ লাখের বেশি) এবং  ‘রাজকুমার’ (১ কোটি ৫৬ লাখের বেশি)।

এই ১০ গানের মধ্যে ‘ও প্রিয়তমা’ বাংলাদেশি গান হিসেবে  বিগত বছরে রেকর্ড করে। গানটি মুক্তির কিছুদিনে গ্লোবাল টপ চার্ট-এ জায়গা করে নেয়, যা এখন পর্যন্ত বাংলাদেশের প্রথম গান হিসেবেই আছে। শুরুতে গানটি টাইগার মিডিয়া ও অভি কথাচিত্র এই দুই প্লাটফর্ম থেকে মুক্তি পেয়েছে। পরে বায়োস্কোপ ও ভার্সেটাইল মিডিয়া ইউটিউব চ্যানেল থেকে মুক্তি দেওয়া হয়েছে। রিলিজের ১০ মাসে ৪ প্ল্যাটফর্মে এই গানের ভিউ ১৬ কোটির কাছাকাছি। ‘প্রিয়তমা’ সিনেমার এই গানে কোনালের সহশিল্পী বালাম।

এদিকে, এসবকে আশীর্বাদ ও কঠোর সাধনার ফল হিসেবে মনে করে সঙ্গীতের সামনের পথ চলতে চান কোনাল। তিনি বরেছেন, ‘শ্রোতারাই আমার সব, তারা আছেন বলেই গান গাই। তাদের ভালোবাসা ও অনুপ্রেরণা আমার এগিয়ে যাওয়ার সবচেয়ে বড় শক্তি ও সাহস। বাংলাদেশের গানে অবদান রাখতে, নিজেকে বিকশিত করতেই কুয়েত থেকে চলে আসি। রিয়ালিটি শোতে নাম লেখাই। নানা ধাপ পেরিয়ে, দেশের সঙ্গীতের ৪ দিকপাল শ্রদ্ধেয় রুনা লায়লা, সাবিনা ইয়াসমীন, আলাউদ্দিন আলী এবং সুবীর নন্দী ও বিশ্ব বাঙালীদের বিচারে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করি।’

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here