কিউইদের কাছে এমন হারের পর যা বললেন বাবর

0

নিউজিল্যান্ডের বিপক্ষে এমন হার মেনে নিতে পারছে না পাকিস্তান! একে তো ঘরের মাঠে খেলা, তার ওপর আইপিএলের কারণে কিউইরা প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে গেছে। তবুও টানা দুই ম্যাচে হেরে সিরিজে পিছিয়ে গেছে বাবর আজমের দল। যা নিয়ে গতকাল (বৃহস্পতিবার) চতুর্থ ম্যাচ শেষে নিজেদের দুর্বলতা স্বীকার করেছেন অধিনায়ক বাবর ও কোচ আজহার মাহমুদ।

সিরিজে প্রথম টি-টোয়েন্টি ভেসে গিয়েছিল বৃষ্টিতে। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের জয়ের পর তৃতীয় লড়াইয়ে জিতে সমতায় ফেরে অনভিজ্ঞ কিউই দল। এরপর চতুর্থ ম্যাচে খেলতে নেমে সফরকারীরা প্রথমে ব্যাট করে ১৭৯ রানের লক্ষ্য দাঁড় করায়। সেই রানতাড়ায় পাকিস্তান থেমে যায় ১৭৪ রানে, অর্থাৎ ৪ রানে হেরে তারা সিরিজে পিছিয়ে গেল ২-১ ব্যবধানে। ফলে বাবরদের আর সিরিজটি জেতার সুযোগ নেই। কেবলমাত্র সিরিজটি শেষ করতে পারবে সমতা নিয়ে, তাই পঞ্চম ও শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই স্বাগতিকদের সামনে।

বাবর নিজেও ম্যাচটিতে বলার মতো কিছু করতে পারেননি। ওপেনিংয়ে নেমে ফিরেছেন মাত্র ৫ রান করে। এছাড়া ইনজুরির কারণে একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আনা হয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এমন অদলবদল আরও করা হবে বলে জানিয়েছেন বাবর, ‘ইনজুরির কারণে কিছু পরিবর্তন আনা হয়েছিল, কিন্তু তরুণ ক্রিকেটাররা ভালো করেছে। আমরা বেঞ্চে থাকা ক্রিকেটারদের সামর্থ্য পরখ করতে চেয়েছিলাম, তাই ভিন্ন কম্বিনেশনে খেলতে চেয়েছি। আশা করি বিশ্বকাপের আগেই উপযুক্ত দল পেয়ে যাব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here