কানাডায় অন্টারিও আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন

0

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বীর শহীদদের স্মৃতির প্রতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে দোয়া ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে কানাডা প্রবাসী সংগঠন অন্টারিও আওয়ামী লীগ। 

স্বাধীন বাংলাদেশের রুপকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহতদের, মুক্তিযুদ্ধের সকল শহীদ ও বীরঙ্গনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠান শুরু হয়। 

অন্টারিও আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফয়জুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন অন্টারিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিটন মাসুদ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জুলফিকার হায়দার।

অনুষ্ঠানে স্বনামধন্য আবৃত্তিকার আহমেদ হোসেনকে এনআরবি এবং পিবিও সাহিত্য এবং সংস্কৃতি ২০২৪ এর “সম্মাননা পদক” প্রপ্তিতে অন্টারিও আওয়ামী লীগের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়। 

আলোচনায় অংশগ্রহণ করেন উপদেষ্টা অনোয়ারুল কামাল, অন্টারিও আওয়ামী লীগের সহসভাপতি ইঞ্জিনিয়ার নওশের আলী, মুশফাকুর আকন্দ, মহিলা বিষয়ক সম্পাদিকা হাসমত আরা জুই, ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম, নির্বাহী সদস‍্য রফিকুল আলম, রিয়াজুল হক, রতন দে, নিতাই দেবনাথ, জাহান মো: আরসাদ, উপ দপ্তর সম্পাদক শাকিল আহমেদ, আতোয়ার রহমান, শরিফুল ইসলাম, মোহাম্মদ ইসলাম টিপু, কানাডা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমেদ মুক্তা, দপ্তর সম্পাদক ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শেখ জসিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা ঝোটন তরফদার, আব্দুল মান্নান, কানাডা ছাত্রলীগের সভাপতি ওবায়দুর রহমান, তাওহীদ খান আশিক, তৌহিদুর রহমান দুর্জয়, নাসের মাহমুদ রিদয়, রিশাদ, ইশতিয়াক, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক তাসমীন শাওন, মনিরুল ইসলাম তারেক, সিদ্ধার্থ সাহা।
 
আরও উপস্থিত ছিলেন মোহাম্মদ ইয়াসমিন মজুমদার, জাহিদ চৌধুরী, মোহাম্মদ আলী তারিক, মো: বাবুল পারভেজ, কালা চান দেব, খন্দকার এ হক, সামসুল ইসলাম, হাসান আহমেদ,মোহাম্মদ ইসলাম, ইমারত আহমেদ, খোকন শেখসহ আরও অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here