একটি চক্র বাংলাদেশকে নিয়ে নানা ষড়যন্ত্র করছে: এমপি আজাদ

0

১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান ঘোষণা করেন বাংলাদেশের স্বাধীনতা। এরপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে বিশ্বের মানচিত্রে নতুন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ ঘটেছিল একটি ভূখন্ড, যার নাম বাংলাদেশ। 

মঙ্গলবার (২৬ মার্চ) এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়ামে মহান স্বাধীনতা, জাতীয় দিবসের কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠানের পূর্বে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন কুমিল্লা-৪(দেবিদ্বার) আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। এসময় তিনি আরও বলেন, রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের সূচনার সেই গৌরব ও অহংকারের দিন আজ। এই স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করতে একটি চক্র এই বাংলাদেশকে নিয়ে নানান ষড়যন্ত্র করছে। আমরা অপ্রতিরুদ্ধ বাঙালি জাতি, এই ষড়যন্ত্রও মোকাবেলা করতে প্রস্তুত আছি। 

দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিগার সুলতানার সভাপতিত্বে আয়োজিত প্যারেড অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্যারেড সালাম গ্রহণ করেন সংসদ সদস্য মো.আবুল কালাম আজাদ। 

এর আগে, সকাল ৭টায় বঙ্গবন্ধুর ম্যুরাল, স্বাধীনতা স্তম্ভ ও গণকবরে পুষ্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়, থানা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা. যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here