ইহুদি ধর্মে ধর্মান্তরিত ফিলিস্তিনিকে গুলি করে মারল ইসরায়েলি বাহিনী

0

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বসতির কাছে ইসরায়েলি রিজার্ভ সেনার গুলিতে ইহুদি ধর্মে ধর্মান্তরিত এক ফিলিস্তিনি নিহত হয়েছেন। 

ইসরায়েলের ওয়াইনেট নিউজ জানিয়েছে, বৃহস্পতিবার সকালে ৬৩ বছর বয়সী ডেভিড বেন আভ্রাহামকে ইসরায়েলি সেনারা তল্লাশির পর গুলি করে হত্যা করে। তার কাছে একটি ছুরি পাওয়া যায়। ছুরিটি আত্মরক্ষার উদ্দেশ্যে ছিল বলে জানা গেছে এবং হত্যার সময় তিনি কাউকে আক্রমণ করার জন্য এটি ব্যবহার করেছিলেন বলে কোনো তথ্য পাওয়া যায়নি।

খবর অনুসারে, অধিকৃত পশ্চিম তীরের বেথেলহেমের দক্ষিণে গুশ এটজিয়ন নামে পরিচিত অবৈধ বসতির কাছে একটি বাস স্টপে এ ঘটনা ঘটে। বেন আভ্রাহাম তার দাদার সম্মানে ইহুদি ধর্মে ধর্মান্তরিত হয়েছিলেন বলে জানা গেছে। তার দাদা ১৯২৯ সালে হেবরনে দাঙ্গার সময় ২৫ জন ইহুদিকে বাঁচিয়েছিলেন।

সামেহ জেইতুনের কাছে জন্মগ্রহণকারী বেন আভ্রাহাম ধর্মান্তরকরণের প্রক্রিয়া শুরু করার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেছিলেন। কিন্তু ইসরায়েলি কর্তৃপক্ষ তাকে বারবার প্রত্যাখ্যান করে। 

ওয়াইনেটের খবর অনুসারে, অবশেষে ইসরায়েলি শহর বেনি ব্রাকে একটি প্রোগ্রামে তাকে গ্রহণ করা হয়। দীর্ঘ প্রক্রিয়ার পর ধর্মান্তরিত হয়ে নিজের নাম পরিবর্তন করেন তিনি। সূত্র: মিডল ইস্ট আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here