ইনস্টাগ্রামে অনলাইনে থাকলেও অফলাইন দেখাবে যেভাবে

0

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। এই অ্যাপে আপনি কাউকে এড়িয়ে চলতে চান কিংবা বন্ধুর শেয়ার করা একটি মিমে বিরক্ত হতে চান না, ইনস্টাগ্রামের এমন একটি ফিচার রয়েছে, যা এই পরিস্থিতিতে কাজে আসতে পারে।

ইনস্টাগ্রাম এখন ইউজারদের ইনস্টাগ্রামে অফলাইনে দেখাতে সাহায্য করে। এই ফিচারটি আপনাকে গোপনীয়তা দেয়। অবাঞ্ছিত মেসেজ প্রতিরোধ করতে সাহায্য করে এবং ইউজারদের তাদের অনলাইন উপস্থিতির নিয়ন্ত্রণ নিতে দেয়।

আপনি যদি আপনার ইনস্টাগ্রাম কার্যকলাপ ব্যক্তিগত রাখতে চান, আপনার অনলাইন স্থিতি লুকানো একটি স্মার্ট কৌশল। এখানে অ্যান্ড্রয়েড এবং আইওএস ইউজারদের জন্য একটি সহজ নির্দেশিকা রয়েছে-

ইনস্টাগ্রাম অ্যাপ খুলুন। নিচের ডান কোণায় আপনার প্রোফাইল ছবি আলতো চাপুন। ‘মেসেজ অ্যান্ড স্টোরিজ রিপ্লাই’ -এ ট্যাপ করুন। ‘How Can See You Online’-এর অধীনে, আপনি ‘Show Active Status’ দেখতে পাবেন। তখন তাতে স্ট্যাটাস বন্ধ করা যাবে।

মোবাইল ব্রাউজারে ইনস্টাগ্রামে সক্রিয় স্ট্যাটাস কীভাবে লুকাবেন?

আপনার মোবাইল ব্রাউজারে ইনস্টাগ্রাম খুলুন। নিচে ডানদিকে প্রোফাইল আইকনে আলতো চাপুন। উপরের বাম দিকে ‘গিয়ার’ আইকনে আলতো চাপুন। ‘মেসেজ অ্যান্ড স্টোরিজ রিপ্লাই’ -এ ট্যাপ করুন। ‘Who Can See You Online’ -এর অধীনে, আপনি ‘Show Activity Status’ দেখতে পাবেন। ‘সক্রিয় অবস্থা দেখান’ টগলটি বন্ধ করুন।

কীভাবে ল্যাপটপে স্ট্যাটাস বন্ধ করবেন?

আপনার ওয়েব ব্রাউজারে ইনস্টাগ্রাম খুলুন। উপরের ডানদিকে প্রোফাইল আইকনে ক্লিক করুন। ‘দেখুন আর্কাইভ’-এর পাশে ‘সেটিংস’-এ ক্লিক করুন। ‘নিরাপত্তা এবং গোপনীয়তা’ নির্বাচন করুন। নিচে স্ক্রোল করুন এবং মেসেজ ও স্টোরি অ্যানসার নির্বাচন করুন। ‘Show Active Status’-এ ক্লিক করুন এবং টগল বন্ধ করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here