ইকুয়েডরের সবচেয়ে কম বয়সী মেয়রকে গুলি করে হত্যা

0

ইকুয়েডরের সবচেয়ে কম বয়সী মেয়র গার্সিয়াকে গুলি করে হত্যা করা হয়েছে।  ২৭ বছর বয়সী এই মেয়র এবং তার প্রেস অফিসারকে রবিবার স্যান ভিসেন্ট শহরে একটি গাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়। খবর বিবিসি’র।

খবরে বলা হয়েছে, গার্সিয়াকে হত্যার ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। ঠিক কী কারণে তিনি হত্যাকাণ্ডের শিকার হলেন সেই বিষয়টিও জানা যায়নি।

স্থানীয় সময় অনুযায়ী, রবিবার দিনের শুরুর দিকে জাইরো লোর নামে এক যোগাযোগ কর্মকর্তাসহ মেয়র গার্সিয়াকে মৃত অবস্থায় পাওয়া যায়। পুলিশ বলছে, তারা যে গাড়িটিতে চড়েছিলেন—সেই গাড়ির ভেতর থেকেই কেউ তাদের গুলি করে হত্যা করেছে।

সাধারণ একজন নার্স থেকে নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে স্যান ভিসেন্ট শহরের মেয়র নির্বাচিত হয়েছিলেন গার্সিয়া। শহরটি ইকুয়েডরের মানাবি প্রদেশের অন্তর্ভুক্ত। কোকেন পাচারকে কেন্দ্র করে মাদকের বিভিন্ন গ্যাং অস্থিতিশীল করে রেখেছে উপকূলীয় এই প্রদেশটিকে। এখান থেকে ইউরোপ ও যুক্তরাষ্ট্রেও মাদক পাচার করা হয়। গার্সিয়ার আগে মানাবি প্রদেশেরই বন্দর শহর মান্তার মেয়র অগাস্টিন ইন্ট্রিয়াগোকে হত্যা করেছিল বন্দুকধারীরা। টানা দুইবার মান্তার মেয়র নির্বাচিত হয়েছিলেন তিনি। আর গত বছরেরই ফেব্রুয়ারিতে মানাবি প্রদেশেরই পোর্তো লোপেজ শহরে নির্বাচনের কয়েক ঘণ্টা আগে হত্যা করা হয়েছিল মেয়র প্রার্থী ওমর মেনেন্দেজকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here