আমার স্ট্রাইক রেট নিয়ে মানুষের কেন এত সমস্যা: বাবর আজম

0

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই নান্দনিক ব্যাটিংয়ের জন্য প্রশংসিত পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজম। তবে তাকেও স্ট্রাইক রেট নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়। এবার এই প্রশ্নে ক্ষেপে গেলেন বাবর।

তিনি বলেছেন, “আমি ক্রিকেট খেলতে জানি। আমি জানি, বাড়তি কী যোগ করতে হবে, স্টাইলে কী সংযোজন করতে হবে। এখানে পরিস্থিতিটাই আসল। সেটি অনুকূলে থাকলে তো আমি মুক্তভাবেই খেলব।”

তিনি আরও বলেন, “কীভাবে প্রথম ছয় ওভার খেললেন, পরের ওভারগুলোতে কী করলেন—এগুলো একটার পর একটা প্রক্রিয়ার ব্যাপার। আমি ক্রিকেট খেলতে জানি। আমি জানি, বাড়তি কী যোগ করতে হবে, স্টাইলে কী সংযোজন করতে হবে। এখানে পরিস্থিতিটাই আসল। সেটা অনুকূলে থাকলে তো আমি মুক্তভাবেই খেলব।”

স্ট্রাইক রেট নিয়ে বাবর বলেন, “হাতে উইকেট থাকলে ২০০ স্ট্রাইক রেটেও খেলা যায়। আমি বুঝি না, আমার স্ট্রাইক রেট নিয়ে মানুষের কেন এত সমস্যা? তারা বলবে ১৫০ স্ট্রাইক রেটে ব্যাট করা উচিত। তারপর বলবে ১৭০। এরপর আমি যদি ১৭০-এ ব্যাট করি, বলবে ২০০ স্ট্রাইক রেটে খেলা উচিত। প্রত্যেক খেলোয়াড়ের নিজস্ব স্টাইল আছে। আমি নিজেকে অন্য কারও সঙ্গে তুলনা করতে পছন্দ করি না।” সূত্র: জিও টিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here