‌‘আপনারা সাংবাদিক হবেন, অপসাংবাদিক না’

0

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো: নিজামুল হক নাসিম বলেছেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের একটা বড় দায়িত্ব হলো দেশের সাংবাদিকদের মান উন্নয়নে কাজ করা। সেই উদ্দেশ্য নিয়েই আমরা দেশের বিভিন্ন জেলায় যাচ্ছি। সব সাংবাদিকদের সঙ্গে ট্রেনিং প্রোগ্রাম করছি, আলোচনা করছি, মত বিনিময় করছি। উদ্দেশ্য একটাই যে সাংবাদিকদের মানোন্নয়ন করা। সাংবাদিকরা যেন সঠিক সংবাদ প্রকাশ করে এবং কিভাবে প্রকাশ করতে হবে সেই ব্যাপারে কাজ করছি আমরা। 

তিনি বলেন, আমি মনে করি এ আলোচনার ফলে কুড়িগ্রামের সাংবাদিকরা উপকৃত হবে এবং তারা জানবে যে সাংবাদিকদের নীতিমালা কি, সাংবাদিকতা করতে এসে কি কি করতে হয়, কি কি করা উচিৎ এবং কি নিয়মকানুন মেনে চলা উচিৎ। যেন ভবিষ্যতে কেউ হলুদ সাংবাদিক, অপসাংবাদিক বলতে না পারে। আমরা চাই, আপনারা সাংবাদিক হবেন, অপসাংবাদিক নয়। 

সার্কিট হাউসে সাংবাদিকদের অংশগ্রহণে গণমাধ্যমে হলুদ ও অপসাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এসময় এ কর্মশালায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খন্দকার মুদাচ্ছির বিন আলী, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, জেলা তথ্য অফিসার শাহাজাহান আলী, কুড়িগ্রাম প্রেসক্লাবের সহ-সভাপতি খন্দকার একরামুল হক সম্রাট, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক ও অন্য সিনিয়র সাংবাদিকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনি মিডিয়ার সাংবাদিকবৃন্দ। কর্মশালা শেষে সাংবাদিকদের প্রেসকাউন্সিল কর্তৃক সনদ প্রদান করা হয়। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here