আগুনে পুড়ল দুই ভাইয়ের স্বপ্ন

0

কুষ্টিয়ার কুমারখালীতে আগুনে পুড়ে সম্পূর্ণ ভস্মিভূত হয়ে গেছে দুই ভাইয়ের সহায়সম্বল। রবিবার (২ এপ্রিল) বিকেলে উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের হোগলা গ্রামের স্কুলপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগে একটি বসতঘর, নগদ টাকা, টিভি, ফ্রিজ, আসবাবপত্র, খাট, ধান, চালসহ যাবতীয় সামগ্রী পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৪ থেকে ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
ক্ষতিগ্রস্থরা হলেন হোগলা গ্রামের মৃত আকবর প্রামাণিকের কৃষক ছেলে সমির প্রামাণিক (২৯) ও নরসুন্দর শুকুর প্রামাণিক (২৩)।

ক্ষতিগ্রস্থ কৃষক সমির প্রামাণিক বলেন, আগুনে তাঁর নগদ ২০ হাজার টাকা, সারা বছরের ধান – চাল, টিভি, ফ্রিজসহ যাবতীয় মালামাল পুড়ে গেছে। তাঁর আছে শুধু একটি পোড়া খাট।

নরসুন্দর শুকুর প্রামাণিক বলেন, তিনি কিছুদিন পরেই মালয়েশিয়া যাবেন কাজ করতে। তার জন্য ঘরে খাটের বিছানার নীচে তিনি দুই লক্ষ ৩০ হাজার টাকা রেখেছিলেন। চোখের সামনে আগুনে খাটসহ বিদেশ যাওয়া সব টাকা পুড়ে গেছে। আগুন তাদের (দুই ভাই) নিঃস্ব করে দিয়েছে।

কুমারখালী ফায়ার সার্ভিস স্টেশনের পরিদর্শক মো. বুখতিয়ার উদ্দিন বলেন, তারা গিয়ে দেখেন আগুন নিভে গেছে। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগে ঘরবাড়ি, আসবাবপত্রসহ প্রায় দুই লক্ষ টাকা ক্ষতির প্রাথমিক ধারণা করা হচ্ছে। নগদ টাকার ক্ষয়ক্ষতি তদন্ত সাপেক্ষে পরে বলা যাবে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here