আখাউড়ায় মারধরের অভিযোগে ২১ ছাত্রের বিরুদ্ধে মামলা

0

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় শান্ত নামে এক স্কুল ছাত্রকে মারধরের অভিযোগে রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের ২১ ছাত্রের বিরুদ্ধে মামলা হয়েছে। 

শান্ত উপজেলার তুলাই শিমুল উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র। তার দাদা মো. শাহজাহান মিয়া বাদী হয়ে মামলা দায়ের করেন। 

রবিবার দুপুরে আখাউড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম এ ঘটনার তদন্ত করতে রেলওয়ে স্কুলে যান। 

মামলার অভিযোগ এবং স্কুলের শিক্ষক ও অভিভাবকের সাথে কথা বলে জানা গেছে, গত ১৬ জানুয়ারী উপজেলা পরিষদ মাঠে তুলাই শিমুল উচ্চ বিদ্যালয় ও রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্রদের মধ্যে ভলিবল খেলা ছিল। খেলায় দুই স্কুলের ছাত্রদের মধ্যে বাকবিতণ্ডা হয়। পরে ১৮ জানুয়ারি প্রতিযোগিতার সমাপনি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে কয়েকজন কিশোর শান্তকে বেদম মারধর করে। পূর্বের বাকবিতণ্ডার জেরে রেলওয়ে স্কুলের ছাত্ররাই শান্তকে মারধর করেছে বলে শান্তর পরিবারের অভিযোগ।  

রেলওয়ে স্কুলের শিক্ষকরা বলেন, আমাদের ছাত্ররা কাউকে মারধর করে থাকলে বিষয়টি আমাদেরকে জানাতে পারতো। সেরকম কিছু ঘটে থাকলে প্রশাসন সমাধান করতে পারতো। মামলা হওয়ায় ভয়ে ছাত্ররা স্কুলে আসছে না। আমরা বিব্রত বোধ করছি। মামলায় অভিযুক্ত ছাত্রের বাবা জাবেদ খান খাদেম বলেন, ছাত্রদের বিরুদ্ধে মামলা হওয়ার বিষয়টি দু:খজনক। মারধরের শিকার শান্তর দাদা শাহজাহান মিয়া বলেন, ঘটনার এতদিনেও বিচার না পেয়ে আমি মামলা করেছি। 

তুলাই শিমুল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সাজ্জাত হোসেন বলেন, আমি রেলওয়ে স্কুলের সহকারী প্রধান শিক্ষক সেলিম মিয়াকে বিষয়টি সমাধানের জন্য বলেছিলাম। কিন্তু তারা গুরুত্ব দেয়নি। 

আখাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেন বলেন, মামলা হওয়ার বিষয়টি আমার জানা নেই। উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া আক্তার বলেন, বিষয়টি খোঁজ নিয়ে সমাধান করে দিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here