আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতা আটক

0

কুড়িগ্রাম পৌর শাখা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও ব্যবসায়ী শরিফুল ইসলাম সোহানকে (৪০) পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজভী কবির চৌধুরী বিন্দুর বিরুদ্ধে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে শহরের খরিলগঞ্জ বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার পর অভিযুক্ত পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদককে আটক করেছে সদর থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, খলিলগঞ্জস্থ অভিনন্দন কনভেনশন সেন্টারের সামনে একটি প্রাইভেট জিপগাড়ি দাঁড়িয়েছিল। এসময় সদর উপজেলা ছাত্রলীগের দুই নেতা সিয়াম ও রিয়াদের দ্রুতগামী একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে জিপের পাশে পড়ে গিয়ে দুজনে আহত হয়। এ ঘটনার জের ধরে পরে জিপে থাকা আওয়ামী লীগ নেতা শরিফুল ইসলাম সোহানসহ অপর দুইজন তাদেরকে উদ্ধার করে জেনারেল হাসপাতালে নেয়। এ খবর পেয়ে সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও তার সহযোগীরা ঘটনাস্থলে এসে জিপে থাকা শরিফুল ইসলাম সোহানকে মারপিট শুরু করে। এ সময় শরিফুল গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত কড়িগ্রাম জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

নিহত শরিফুল ইসলাম সোহান ঘোষপাড়ার হাটিরপাড় এলাকার মৃত আমজাদ হোসেন বুলুর পুত্র এবং জেলা মোটর মালিক সমিতির সদস্য ও কুড়িগ্রাম পৌর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ। 

এ ব্যাপারে পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম জানান, বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে তদন্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে। সে অনুযায়ী ইতোমধ্যে ঘটনার সাথে জড়িত মূল অভিযুক্ত রিজভী কবির বিন্দুকে আটক করা হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযুক্ত মূল আসামী পুলিশ হেফাজতে আছে। নিহতের স্বজনরা থানায় আছেন, হত্যা মামলার প্রস্তুতি চলছে। 

কুড়িগ্রাম পৌর মেয়র এবং পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিউল ইসলাম জানান, নিহত সোহান পৌর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এবং একজন ব্যবসায়ী। সদর ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিন্দুর নেতৃত্বে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। সকল অপরাধীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এদিকে, কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে হত্যাকাণ্ডের ঘটনার বিচার দাবি করা হয়েছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here