অস্ট্রেলিয়া বিএনপির কর্মী সম্মেলন অনুষ্ঠিত

0

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়া শাখার সাংগঠনিক টিমের উদ্যোগে কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার সিডনির ল্যাকাম্বা লাইব্রেরি হলে অস্ট্রেলিয়া বিএনপির এই কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়।

শুরুতেই কোরআন থেকে তিলাওয়াত করেন একেএম মনজুরুল হক আলমগীর। তিলাওয়াত শেষে জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশন করা হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ থেকে ভার্চুয়ালি বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ডক্টর মঈন খান। ভার্চুয়ালি বক্তব্য রাখেন ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন। সম্মেলনে কর্মীদের সরাসরি ভোটে সভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়।

সভাপতি হিসেবে এএফএম তাওহীদুল ইসলাম ১৩৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফেরদৌস অমি পেয়েছেন ৪৩ ভোট। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন মো. হায়দার আলী। তিনি ১২৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কাঞ্চন শাহীন পেয়েছেন ৪২ ভোট। কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হন একেএম মনজুরুল হক আলমগীর। তিনি ১০৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খাজা দাউদ পেয়েছেন ৭৫ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হন আশরাফুল আলম রনি। তিনি পান ১৩২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গোলাম ফারুকী নাদিম পেয়েছেন ৫৯ ভোট।

প্রধান নির্বাচন কমিশনার ড. মনিরুজ্জামান, নির্বাচন কমিশনার খাদিজা জামান রুপম ও নির্বাচন কমিশনার কামরুল ইসলাম শামীম নির্বাচন শেষে কর্মীদের উপস্থিতিতে ফলাফল ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here