অধরা স্বপ্ন পূরণে সর্বোচ্চটা দিতে চান জোকোভিচ

0

অস্ট্রেলিয়ান ওপেনে শিরোপা রেকর্ড ১০টি, টেনিস ইতিহাসে যৌথভাবে সর্বোচ্চ ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড। আরও কত সব রেকর্ড-অর্জনে সমৃদ্ধ নোভাক জোকোভিচের বর্ণাঢ্য ক্যারিয়ার। তবে একটি অপূর্ণতা রয়েই গেছে তার। এখনও যে অলিম্পিকসে সোনা জিততে পারেননি তিনি। এই বছরের প্যারিস অলিম্পিকসে সেই স্বপ্ন পূরণে নিজের সর্বোচ্চটা দিতে চান সার্বিয়ান তারকা।

সোনা জয় তো দূরে থাক, এখন পর্যন্ত চারবার অলিম্পিকসে অংশ নিয়ে কোনোবার ফাইনালেই খেলতে পারেননি জোকোভিচ। প্রথমবার তিনি অলিম্পিকসে অংশ নেন ২০০৮ সালে। বেইজিংয়ের ওই আসরে সেমি-ফাইনালে রাফায়েল নাদালের কাছে হারের পর ব্রোঞ্জ জিততে পারেন তিনি। এরপর তিনবার অলিম্পিকসে খেলতে গিয়ে তিনি দুবার হেরে যান ব্রোঞ্জ পদকের লড়াইয়ে। ২০১৬ রিও অলিম্পিকসে তো বিদায় নেন প্রথম রাউন্ড থেকেই।

প্যারিস অলিম্পিকসে টেনিসের আসর বসবে ফরাসি ওপেনের ঐতিহ্যবাহী ভেন্যু রোলাঁ গারোঁতে। ফরাসি ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচ। আগামী ২০ মে থেকে ৯ জুন পর্যন্ত হবে ক্লে কোর্টের এই টুর্নামেন্ট। জুলাইয়ের শেষ দিকে হবে অলিম্পিকস।

এই দুই ইভেন্টের মাঝে আছে উইম্বলডন। বছরের তৃতীয় এই গ্র্যান্ড স্ল্যামের শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্য জোকোভিচের। তবে নিজের সেরাটা মেলে ধরতে চান তিনি অলিম্পিকসে। তার মতে, “প্যারিসের জন্য আমার সেরা অবস্থায় থাকতে চাই, সেখানেই আমার সেরা টেনিস খেলতে চাই। অন্য যে কোনো কিছু বোনাস। তাই দেখা যাক, কী হয়।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here