এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম টিকটক সম্প্রতি প্রকাশ করেছে বার্ষিক ‘ইয়ার অন টিকটক ২০২৩’ প্রতিবেদন। বছরজুড়ে সাড়া জাগানো সব ট্রেন্ড ও ক্রিয়েটরদের আলোচিত মুহুর্তগুলোকে তুলে ধরার মাধ্যমে টিকটকের অবস্থানকে বাংলাদেশ এবং বিশ্বব্যাপী দৃঢ় করেছে। এই উদ্যোগের মাধ্যমে টিকটক তার বিশ্বব্যাপী ব্যাবহারকারীদের সৃজনশীলতা এবং সাংস্কৃতিক বৈচিত্র্য নিশ্চিতের জন্য একটি নিরাপদ স্থান গড়ে তোলার প্রতিশ্রুতি তুলে ধরেছে।
২০২৩ সালে বিশ্বব্যাপী টিকটকের এক বিলিয়নেরও বেশি ব্যাবহারকারী বৈচির্ত্যময় সব ট্রেন্ড, লাইফ হ্যাকসহ নানা ধরনের মজার ভিডিও থেকে শুরু করে ইতিহাসের বিষয়গুলো তুলে ধরছে। প্ল্যাটফর্মটি সাংস্কৃতিক প্রভাব এবং সংযোগের জন্য একটি মাধ্যম হয়ে উঠেছে, যেখানে বাংলাদেশসহ দেশের বাইরের ব্যবহারকারীরা সৃজনশীলতা প্রকাশের সুযোগ পাচ্ছে। টিকটকে বাংলাদেশী সম্প্রদায় বিশেষ করে রমজানের প্রস্তুতি, ঈদ উদযাপন এবং অন্যান্য ধর্মাবলম্বীদের উৎসব সম্পর্কিত বিষয়বস্তুর সঙ্গে যুক্ত ছিল। সাংস্কৃতিক মুহূর্তগুলোতে অভিনেত্রী সাফা কবিরের ‘রমজান প্রস্তুতি’ এবং মেহজাবিন চৌধুরীর ‘ঈদ গেট রেডি উইথ মি’-এর মতো জনপ্রিয় ভিডিওতে তুলে ধরা হয়েছে, যা স্থানীয় ঐতিহ্য এবং উদযাপনের চেতনাকে উজ্জীবিত করে।